‘শামীম ওসমান নৌকার বিরুদ্ধে অবস্থান নিলে সাংগঠনিক ব্যবস্থা’

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-09-01 13:16:42

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে শামীম ওসমানের ভূমিকা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, একটি দলের আদর্শ, নীতি, শৃঙ্খলা, নেতৃত্বের প্রতি আনুগত্য প্রকাশ ইত্যাদি ধারণ করেই তিনি (শামীম ওসমান) বড় নেতা হয়েছেন। উনি যদি আজ সেগুলো প্রতিপালন না করেন, এবং তিনি যদি দলের প্রার্থীর ঊর্ধ্বে অবস্থান নেন। আমাদের কাছে কিছু বার্তা এসেছে, আমরা সেগুলোর তথ্য উপাত্ত সংগ্রহ করছি। সেগুলো যাচাই বাছাই করে আমরা যদি প্রমাণ পাই তিনি সত্যই আমাদের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তাহলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া ছাড়া আমাদের আর করার কিছুই থাকবে না। রাজনীতিতে কোনও ব্যক্তি শৃঙ্খলার ঊর্ধ্বে নয় এবং অপরিহার্যও নয়।

শনিবার (৮ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ভবনে একটি চাইনিজ রেস্তোরাঁয় স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, শুনেছি জাতীয় পার্টির ৪ জন চেয়ারম্যান গতকাল তৈমুর আলমের পক্ষে কাজ করেছেন। সেজন্য আমরা কেন্দ্রীয়ভাবে জাতীয় পার্টির সঙ্গে কথাবার্তা বলছি। জাতীয় পার্টি যদি নারায়ণগঞ্জে তাদের অবস্থান পরিষ্কার না করে। যদি তারা জাতীয় রাজনীতির প্রেক্ষাপট বিবেচনা না করে তাহলে তাদের সাথে আমরা জোটগত অবস্থান নিয়ে কিছু প্রশ্ন তো উঠবেই। এবং আমার কাছে মনে হয় আজ বা কালকের মধ্যেই বিবৃতি দিয়ে তারা তাদের অবস্থান পরিষ্কার করবে।

মতবিনিময় সভা

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও অবাধ আমাদের দলীয় প্রধান শেখ হাসিনা দেখতে চান। সরকার প্রধান হয়ে তিনি সেটি নিশ্চিত করবেন। এবং নির্বাচন কমিশনও এটি নিশ্চিত করবে বলে আশাকরি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনাদের কাছে হয়তো আরও তথ্য থাকতে পারে। তবে আমাদের কাছে যে তথ্য আছে সে হিসেবে আইভী বিপুল ভোটেই জয়লাভ করবে।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আনিছুর রহমান দিপু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর