‘বিরোধী নেতাকর্মীদের গ্রেফতার সরকারের দৈনন্দিন কাজ’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 04:17:17

বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে ভুয়া ও গায়েবী মামলা দায়ের এবং গ্রেফতার করা বর্তমান আওয়ামী সরকারের দৈনন্দিন কার্যতালিকায় স্থান পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

সোমবার (১৭ জানুয়ারি) এক সংবাদ বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি। নোয়াখালীর সেনবাগ উপজেলা ছাত্রদলের ১ম যুগ্ম আহবায়ক ফখরুল ইসলাম রুবেলকে গতকাল গভীর রাতে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন ফখরুল।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে নির্লজ্জভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী কর্তৃত্ববাদী আওয়ামী সরকার এখন পুরোপুরি ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন শুরু করেছে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে রাজনীতির অঙ্গন থেকে সরিয়ে দিতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া ও গায়েবী মামলা দায়ের এবং গ্রেফতার করা যেন বর্তমান অবৈধ আওয়ামী সরকারের দৈনন্দিন কার্যতালিকায় স্থান পেয়েছে। এই লক্ষ্যে মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকারকে জোর করে কেড়ে নেয়া হয়েছে।’

তিনি বলেন, দেশকে বিরোধী দলশুন্য করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোন কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে। ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় নোয়াখালী জেলাধীন সেনবাগ উপজেলার ৭ নং মহম্মদপুর ইউনিয়ন জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ও সেনবাগ উপজেলা ছাত্রদলের ১ম যুগ্ম আহবায়ক ফখরুল ইসলাম রুবেলকে গ্রেফতার বর্তমান গণধিকৃত সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ।

সরকার দেশ শাসনে সর্বক্ষেত্রে নজীরবিহীন ব্যর্থতা ঢাকতেই বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে বানোয়াট মামলায় গ্রেফতার ও কারাগারে আটকে রাখতে উন্মাদ হয়ে গেছে। তবে সরকারের সকল অপকর্ম ও অপশাসনের মূলোৎপাটনে জনগণের ক্ষোভ এখন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। যেকোন মূহুর্তে ক্ষোভে ফেটে পড়া মানুষ বর্তমান সরকারের রাজসিংহাসন উল্টে দিতে রাজপথ কাঁপিয়ে ধেয়ে আসবে।

ফখরুল ইসলাম রুবেলের বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

এ সম্পর্কিত আরও খবর