এই সরকারের অধীনে নির্বাচন নয়: নজরুল ইসলাম

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 06:37:24

বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন নয় বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। 

তিনি বলেন, আমরা তো এই সরকারের এবং এই সরকারি প্রশাসনের অধীনে নির্বাচন করতে রাজি না। আমরা এটা বলে দিয়েছি যে, এই সরকার যারা জনগণের ভোটে নির্বাচিত না তারা গণবিরোধী এবং তাদের সাজানো যে প্রশাসন তার অধীনে কোনো নির্বাচনে আমরা যাবো না। আর তাদের করা যে নির্বাচন কমিশন অযোগ্য, অপদার্থ হিসেবে সারা দুনিয়ায় প্রতিষ্ঠিত তাদের অধীনে তো আমরা নেই।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন নজরুল ইসলাম খান এসব কথা বলেন।

তিনি বলেন, তারা এবার যেটা করতে যাচ্ছে সেটা আলটিমেটলি একই জিনিস দাঁড়াবে। আইনে যেটা উল্লেখ করা হয়েছে তাতে দেখেন আমাদের সংবিধানে পরিস্কার বলা আছে যে, সমস্ত ক্ষমতা প্রধানমন্ত্রীর হাতে। কাজেই যে যেই আইন বলেন আর যাই বলেন ফাইনালি তার সম্মতি ছাড়া কিছুই হবে না। আর উনি এই এতদিন ধরে যা করে আসছেন তার বাইরে কিছু করবেন তা বিশ্বাস করার কোনো কারণ নাই। কাজেই এই সরকার, এই সরকারি প্রশাসন, এবং এই সরকার কর্তৃক কোনো নির্বাচন কমিশনের অধীনে আমাদের নির্বাচনে যাওয়ার কথা তো পরে.. জনগণ নির্বাচন করতে দিবে কিনা সেটা দেখা যাবে।

রাষ্ট্রপতির সংলাপ অর্থহীন উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, আমরা দেখলাম সেটা হলো, একদিক থেকে রাষ্ট্রপতিরও কোনো ক্ষমতা নাই, যারা গেছেন তাদেরও কোনো ক্ষমতা নাই। এই সংলাপ অর্থহীন এটা ইতিহাস প্রমাণ করে। এই সংলাপে কোনো কিছুই অর্জিত হয় নাই বরঞ্চ ক্রমান্বয়ে পরিস্থিতির আরো অবণতি হয়েছে।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতি সংলাপ আহবান করলেন, অনেকেই গেলো, নানা প্রস্তাব করলেন তার কাছে। বিভিন্নভাবে প্রস্তাব। একজন বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যাপারেও বলেছেন। কিন্তু এর কোনো কিছু কি আমরা দেখলাম?

এ সম্পর্কিত আরও খবর