তৈমুরের পরাজয় ইভিএম কারসাজির ফসল: জামাল হায়দার

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 16:29:19

জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার বলেছেন, সারাবিশ্বে ইভিএম প্রত্যাখান করেছে আর বাংলাদেশ সরকার জনগণের রায় চুরি করতে ইভিএমকে ব্যবহার করছে। নারায়ণগঞ্জে তৈমুরের পরাজয় ইভিএমের কারসাজির ফসল।

তিনি বলেন, সরকার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ডিজিটাল কারসাজির জন্যই নারায়ণগঞ্জে ইভিএমের মডেল হিসেবে প্রচার করছে। তারা ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় একদলীয় সংসদ গঠন ও ২০১৮ সালে দিনের ভোট রাতে ডাকাতি করে ক্ষমতায় টিকে আছে। জনগণের ভোটে নির্বাচিত না হওয়া এমপি-মন্ত্রীদের সচিবালয়ের পিয়নরা মূল্যহীন আখ্যা দিচ্ছে।

তিনি আরও বলেন, বেগম খালেদার মুক্তি ও সুচিকিৎসা তার সাংবিধানিক অধিকার। দেশের আইনের শাসন না থাকায় তিনি ন্যায় বিচার থেকে বঞ্চিত। সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত বেগম খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলামের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে ডা. ইরান বলেন, আমাদের দুর্ভাগ্য যে, দেশে ধর্ষণ মামলার প্রধান আসামি তুফান সরকারের জামিন হয়। খুন-গুমের আসামির জামিন হয় কিন্তু তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম জিয়ার মিথ্যা ও হয়রারিমূলক মামলায় জামিন হয় না। দেশে আইনের শাসন নেই, বিচার বিভাগের স্বাধীনতা নেই, জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে, বাক ও ব্যক্তি স্বাধীনতার লেস মাত্র নেই। অথচ ভোটাধিকার হরণকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সামনে মিথ্যাচার করছেন।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ২০ দলীয় জোটের বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট এহসানুল হুদা, মুসলিম লীগ-বিএমএল মহাসচিব এডভোকেট জুলফিকার বুলবুল চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ নুরুল ইসলাম, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, ইসলামী ঐক্যজোটের যুগ্ম-মহাসচিব মাওলানা শওকত আমীনি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর