বিএনপি নেতাকর্মীদের দখলে নয়াপল্টন

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 00:27:55

কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের পর পুলিশকে হটিয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় এলাকা দখলে নিয়েছেন বিএনপি’র নেতাকর্মীরা।

মুল সড়কে দল বেঁধে স্লোগান তুলে মিছিল করছেন নেতাকর্মীরা। বিভিন্ন দিকে ছড়িয়ে ছিটিয়ে পড়া নেতাকর্মীরা জড়ো হচ্ছেন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।

এদিকে কাকরাইল এলাকায় পুলিশ অবস্থান নিয়ে মাঝে মাঝে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করছে।

সংঘর্ষের ঘটনায় নয়াপল্টন ও তার আশপাশের এলাকায় সমস্ত দোকান পাট, হোটেল রেস্তোরাঁ বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা। উৎসুক জনতা সড়কের ফুটপাতে, বেলকুনি ও বিল্ডিংয়ের ছাদ থেকে দেখছেন এ দৃশ্য।

এর আগে বিএনপি’র মনোনয়ন পত্র সংগ্রহ কার্যক্রম চলার সময় নয়াপল্টনের রাস্তায় দলের নেতাকর্মীরা ভীড় জমায়। পুলিশ তাদেরকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে উত্তেজিত হয়ে উঠে নেতাকর্মীরা। দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা শুরু হয়। এ সময় পুলিশ টিয়ার শেল ও কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। 

গত ১১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টকে সঙ্গে সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেয় বিএনপি। পরের দিন ১২ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি করছে দলটি। দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করতে হাজারো নেতাকর্মী ভিড় জমাতে থাকেন পল্টন এলাকায়। এতে যানচলা বিঘ্ন ঘটে। যানচলাচল স্বাভাবিক রাখতে পুলিশ নেতাকর্মীদের সরিয়ে দিলে এ সংঘর্ষ বাধে।  

এ সম্পর্কিত আরও খবর