মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 21:57:31

একাদশ সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শুরু করেছে বাংলাদেশে জাতীয়তাবাদী দল(বিএনপি)। রোববার (১৮ নভেম্বর) সকালে সাড়ে ৯টা থেকে  গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়েছে।

রংপুর বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের দিয়ে শুরু হয়েছে এ সাক্ষাৎকার গ্রহণ কার্যক্রম। এরপর দুপুরে রাজশাহী বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

রংপুর বিভাগের আটটি জেলায় মনোনয়নপ্রত্যাশী ৩৩ জন, রাজশাহী বিভাগের আট জেলার ৩৯ জন মনোনয়নপ্রত্যাশীর সাক্ষাৎকার আজ রোববার নেওয়া হবে।

সাক্ষাৎকারের সময়সূচি অনুযায়ী, সোমবার (১৯ নভেম্বর) সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত বরিশাল বিভাগ, দুপুর আড়াইটায় খুলনা বিভাগ, মঙ্গলবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম বিভাগ, দুপুর আড়াইটা থেকে কুমিল্লা ও সিলেট বিভাগ, বুধবার (২১ নভেম্বর) সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ, দুপুর আড়াইটা থেকে ঢাকা বিভাগের মনোননয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

মনোনয়নপ্রত্যাশীদের উদ্দেশে দলের পক্ষ থেকে নির্দেশনায় বলা হয়েছে, সাক্ষাতের সময় আবেদন ফরম জমাদানের রশিদ অবশ্যই সঙ্গে আনতে হবে, সমর্থকদের সঙ্গে নিয়ে আসতে পারবেন না। সমর্থকসহ আসলে তা অসদাচরণ বলে গণ্য হবে।

গুলশান কার্যালয়ের আশপাশে মনোনয়নপ্রত্যাশী ও আমন্ত্রিতরা ছাড়া অন্য কেউ থাকতে পারবে না। শুধু মহানগর ও জেলাধীন নির্বাচনী এলাকার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতের সময় উক্ত মহানগর ও জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন। সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকরাও উপস্থিত থাকবেন।

বিএনপি’র মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি ও জমা শুরু হয় ১২ নভেম্বর, শেষ হয় ১৬ নভেম্বর। মোট সাড়ে চার হাজার ফরম বিক্রি ও জমা নিয়েছে দলটি।

এ সম্পর্কিত আরও খবর