সামনে ডাক আসছে: মোশাররফ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 17:49:05

জাতীয় ঐক্য সৃষ্টি করার চেষ্টা করছি জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সামনে ডাক আসছে। যার যার অবস্থান থেকে যুগপৎ ভাবে একই ইস্যুতে আমরা আন্দোলন করবো। সকলে একত্রিত হয়ে এই সরকারকে গণঅভ্যুত্থানের মাধ্যমে বিদায় নিতে বাধ্য করবো ইনশাআল্লাহ।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলা। নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপির) এই আলোচনা সভার আয়োজন করে।

খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তা না হলে যে কোন স্বৈরাচার সরকার যে পথে বিদায় হয়েছে সেই রাজপথই আমরা বেছে নিতে বাধ্য হব। বিদেশে যে দূতাবাসগুলো রয়েছে, তাদের দেশের এবং জনগণের পক্ষে কাজ করার কথা। কিন্তু তা না করে তারা সরকার এবং আওয়ামী লীগের পক্ষে কাজ করছে। এটা অত্যন্ত নিন্দনীয়, আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। জনগণের টাকায় যারা বাংলাদেশের সরকারি কর্মকর্তা রয়েছেন তারাও জনগণের কথা না বলে আওয়ামী লীগের কথা বলছেন।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, এই সরকারের অধীনে ভবিষ্যতে আর কোন নির্বাচন হতে পারে না। বিশ দলীয় জোট পূর্বেই জানিয়েছে শেখ হাসিনার অধীনে আমরা কোন নির্বাচনে যাব না। কেননা শেখ হাসিনার অধীনে বিগত দুটি নির্বাচন প্রমাণিত যেখানে সুষ্ঠু নির্বাচন হয় না। জনগণ ভোট দিতে পারে না। সেই নির্বাচনের কোন অর্থ হয় না।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান এড. আব্দুর রকিব, এনডিপির চেয়ারম্যান কারী আবু তাহের, ডিএল এর সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, এলডিপির যুগ্ম মহাসচিব এম এ বাসার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর