রাষ্ট্রপতিকে দেওয়া সার্চ কমিটির নাম প্রকাশের অনুরোধ

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 17:25:28

নির্বাচন কমিশন নিয়োগে সার্চ কমিটির দেয়া নাম সে সম্পর্কিত সিদ্ধান্ত গ্রহণের পূর্বে প্রকাশের অনুরোধ জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

রাষ্ট্রপতিকে দেয়া ওয়ার্কার্স পার্টির এই চিঠি রবিবার ১৩ ফেব্রুয়ারি সকাল ১১.৩০ মিনিটে বঙ্গভবনে পৌঁছে দেন পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড কামরূল আহসান, পার্টি দপ্তর সহকারী ফাহাদ বিন হাসান।

পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি স্বাক্ষরিত রাষ্ট্রপতির কাছে দেয়া চিঠিতে নির্বাচন কমিশন নিয়োগ নিয়ে রাষ্ট্রপতির আহুত সংলাপের ফলাফল হিসাবে সংসদের বর্ষশুরুর অধিবেশনে এই আইন উত্থাপন ও গৃহীত হওয়ায় তাকে (রাষ্ট্রপতি) বিশেষ অভিনন্দন জানানো হয়।

চিঠিতে বলা হয়, সেই সংলাপে সকল রাজনৈতিক দলই ঐ আইন প্রণয়নের কথা বলেছিল, তিনিও তেমনি এই আইন প্রণয়নের জরুরী প্রয়োজনীয়তার কথা বলেছিলেন।

চিঠিতে ওয়ার্কার্স পার্টির তরফ থেকে বলা হয় অনুসন্ধান কমিটির দেয়া নাম প্রকাশে আইনে কোন বাধা নাই। তিনি প্রয়োজন মনে করলে নামগুলো যাচাই-বাছাই করার জন্য জাতীয় সংসদের কার্যউপদেষ্টা কমিটিতে, যেখানে প্রধানমন্ত্রী, স্পীকার, বিরোধী দল নেতাসহ অন্যদলের সদস্যরা আছেন, পাঠাতে পারেন।

চিঠিতে বলা হয়, এর ফলে একদিকে যেমন জনগণ বিষয়টি অবহিত হতে পারবে, কার্যউপদেষ্টা কমিটিতে পাঠানো হলে জাতীয় সংসদের সংশ্লিষ্টতাও হবে।
চিঠিতে দীর্ঘদিনের পার্লামেন্টারীয়ান, স্পীকার ও রাষ্ট্রপতি হিসাবে তার অভিজ্ঞতার উপর পার্টির দৃঢ় আস্থা রয়েছে বলে জানানো হয়।

আশা করা হয় যে, তিনি যে নির্বাচন কমিশন নিয়োগ দেবেন তা জনগণের আস্থাভাজন হবে ও তারা ভবিষ্যত দেশবাসীকে স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন দিতে সক্ষম হবেন। রাষ্ট্রপতির সচিবালয় থেকে তার ব্যক্তিগত কর্মকর্তা চিঠিটি গ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর