হুদার মতন লোক দিয়েই হবে নতুন কমিশন: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 09:48:24

সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার মতন লোক দিয়েই দেশের ১৩তম নির্বাচন কমিশন গঠন হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সার্চ কমিটি যাদের দিয়ে করেছে তারা প্রত্যেকেই আওয়ামী লীগের লোক দাবি করে বিএনপি মহাসচিব বলেন, যাদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হবে দেখা যাবে তারা সেই হুদার মতোই লোক। অনেকেই তাকে 'বেহুদার' মতন মনে করেন বলে যোগ করেন তিনি।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ফসলের মাঠে কৃষকের আত্মহত্যায় ফ্যাসিবাদী শাসনের নির্মম বাস্তবতার দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এমন মন্তব্য করেন।

ইতিমধ্যে ১৩তম নির্বাচন কমিশন গঠন করতে নিবন্ধিত রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠনসহ ব্যক্তিগত পর্যায় থেকে নাম নিয়েছেন সার্চ কমিটি। সার্চ কমিটির কাছে কোনো নাম দেয়নি বিএনপি। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবিতে আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে আসছে দলটি।

ক্ষমতাসীন সরকার দেশের নির্বাচন ব্যবস্থাকে ভেঙে তছনছ করে দিয়েছে জানিয়ে তিনি বলেন, এখন তারা আবার নির্বাচিত হওয়ার জন্য তাদের মতন করে ইলেকশন কমিশন গঠন করবে। সেজন্য সার্চ কমিটি গঠন করেছে। আইনও তৈরি করেছে। সবগুলো জনগণকে বোকা বানানোর জন্য।

বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া, দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়ার জন্য সাবেক সিইসি কে এম নূরুল হুদার বিচারের আওতায় আনার মত দেন তিনি। পাশাপাশি সিইসিকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে বলে যোগ করেন তিনি।

ফখরুল বলেন, আওয়ামী লীগ ১৯৭২ সালে ক্ষমতায় আসার পর তাদের দুঃশাসনের কারণে ভয়াবহ দুর্ভিক্ষ সংগঠিত হয়েছিল। যেখানে লক্ষাধিক মানুষ না খেয়ে মারা গেছেন। রংপুরের বাসন্তী মাছের জাল পড়ে লজ্জা নিবারণ করেছিলেন।

জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপত্বিতে সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল। এছাড়া সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর