রফিকুল ইসলাম মিয়াকে সরকারের নির্দেশে সাজা দেওয়া হয়েছে: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 04:11:08

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তাদের দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে সরকারের নির্দেশে সাজা দেওয়া হয়েছে।

রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার (২০ নভেম্বর) রাতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য, মঙ্গলবার (২০ নভেম্বর) ঢাকার বিশেষ জজ-৬ এর বিচারক ড. শেখ গোলাম মাহবুবের আদালত সম্পদের হিসাব বিবরণী দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে ৩ বছরের কারাদণ্ডের আদেশ দেন। এ ছাড়া ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালত। অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এরপরই গুলশানের বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে বাসায় ফেরার পথে মঙ্গলবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়।

রিজভী বলেন, নির্বাচন বানচাল করার জন্য সর্বনাশা খেলায় মেতে উঠে- জবরদস্তিমূলক একতরফা নির্বাচন করার জন্য বিএনপির ওপর সার্বিক আক্রমণ শুরু করেছে সরকার। সরকার বিএনপির ব্যাপক জনসমর্থন দেখে দিশেহারা হয়ে তৃণমূল থেকে শুরু করে জ্যেষ্ঠ নেতাদের আটকানোর হীন পরিকল্পনা বাস্তবায়ন করছে। এরই অংশ হিসেবে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, মামলাটি মিথ্যা ও বানোয়াট। ওই মামলায় তার কোনো সংশ্লিষ্টতা নেই। একটি নোটিশ দেওয়া হয়েছিল সম্পত্তির বিবরণ দেওয়ার জন্য, যে বাসায় তিনি থাকতেন না ওই ঠিকানায়।

বিএনপির এই মুখপাত্র অারও বলেন, ব্যারিস্টার রফিক গুরুতর অসুস্থ, নানা ব্যাধিতে আক্রান্ত। তিনি খুব সীমিতভাবে চলাফেরা করেন। এমতাবস্থায় তাকে সাজা দিয়ে কারাগারে আটক সরকারের কুৎসিত মনেরই বহি:প্রকাশ।

এ সম্পর্কিত আরও খবর