দ্রব্যমূল্যের বৃদ্ধির প্রতিবাদে কৃষক দলের সমাবেশ

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 07:18:39

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ করেছে জাতীয়তাবাদী কৃষক দল। বিএনপির কর্মসূচির অংশ হিসাবে আজ শুক্রবার (১১ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে সংগঠনটি। সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দ্রব্যমূল্য বৃদ্ধির কারণ হিসাবে আওয়ামী লীগের সিন্ডিকেটকে দ্বায়ী করেন সমাবেশের বক্তারা। দেশে সুশাসন ও দ্রব্যমূল্য কমানোর জন্য সরকারকে হটানো ছাড়া কোনো উপায় নাই বলে মনে করেন তারা।

সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধি পেলেও আজ কৃষক ন্যায্য মূল্য পায় না। এই সরকার স্বাধীনতা বিরোধী। জনগণ, কৃষক বিরোধী সরকার। বাংলাদেশের মানুষ কখনো একদলীয় শাসন মেনে নিবে না।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে টিসিবি গাড়ির পিছনে মানুষের লাইন দীর্ঘ হচ্ছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি পাওয়ায় আজ নিম্ন আয়ের মানুষ অসহায়। দেশে গরীব মানুষ সংখ্যা বেড়ে গেছে। অথচ এ সরকার বলছে মানুষের ক্রয় ক্ষমতা কয়েকগুন বেড়েছে। আসলে এ সরকার তথ্য সন্ত্রাস করছে। এ সরকারের জিডিপি প্রবৃদ্ধি সবই ভুয়া।

বিএনপি মহাসচিব বলেন, আজ টিসিবির দ্রব্যও নিম্ন আয়ের মানুষও পায় না। কিছু দালাল লাইনে দাড়িয়ে সেগুলো কালো বাজারে বিক্রি করে দিচ্ছে। এ সরকারের চুরি, ডাকাতির কারণে আজ দ্রব্যমূল্যের বেড়েছে। ইউক্রেন-যুদ্ধের কারণে নয়, যুদ্ধের আগেই দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছিল।

ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেন, সাধারণ কৃষক চাল উৎপাদন করে। শাকসবজি উৎপাদন করে, এটা কি ইউক্রেন থেকে আসে? ফুলকপি গ্রামে বিক্রি হয় ১০ টাকা আর শহরে বিক্রি হয় ৪০ টাকা। এর কারণ হচ্ছে আওয়ামী লীগের চাঁদাবাজির কারণে। এই সরকারকে উৎখাত করা ছাড়া আর কোনো উপায় নাই।

কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন বলেন, আওয়ামী লীগের লোকদের ক্রয় ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। আমরা গত কয়েক মাস ধরে সরকারের কাছে দ্রব্যমূল্য কমানোর দাবি করে আসছি। কিন্তু দাম বৃদ্ধিই পাচ্ছে। এই সরকারের কাছে দাবি করে কোনো লাভ নাই৷ একটাই মুক্তির পথ। সরকাকে উৎখাত করেই জাতীয়তাবাদী সরকার প্রতিষ্ঠা করে দ্রব্যমূল্য কমানো সম্ভব।

কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, কৃষক দলের নেতা টিএস আইয়ূব, মামুনুর রশীদ প্রমুখসহ কৃষক দলের নেতাকর্মী।

এ সম্পর্কিত আরও খবর