ঈদের পর আমরা মাঠে নামব: বঙ্গবীর কাদের সিদ্দিকী

বিবিধ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-31 14:18:40

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, করোনাভাইরাসে কারণে আমরা আড়াই বছর সাংগঠনিক কাজ করতে পারিনি। করোনা পরিস্থিতি এখন স্বাভাবিক। এবার দলীয় কার্যক্রম সক্রিয় করবো। ঈদের পরেই আমরা রাজনীতির মাঠে নামবো।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সন্ধ্যায় টাঙ্গাইল পৌর শহরের সোনার বাংলা মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, আমি আজ আওয়ামী লীগকে কিছু বলতে আসিনি। বলতেও চাই না। ক্ষমতা গ্রহণের পর থেকে সরকারকে সবসময় ভাবতে হবে, আমি সরকার থেকে কখন চলে যাবো। মানুষের মৃত্যু যেমন অবধারিত, সরকার থেকে একদিন চলে যেতে হবে সেটাও অবধারিত। মানুষকে কিছু দিতে না পারলেও অন্তত সম্মান দিতে হবে। তাহলেই মানুষ খুশি হবে। তবে মানুষের সাথে ভালো ব্যবহার সেটা দেখানোর জন্য নয়। নাটক করার জন্য নয়।

তিনি আরও বলেন, গত নির্বাচনের সময় আমাদের কয়েকশো কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছিল। কয়েকজন গ্রেফতারও হয়েছিল। যেভাবেই হোক কর্মীদের শ্রমে আমি অভিভূত। এমন কর্মী একটি দলে থাকলে সে দলকে কেউ থামিয়ে রাখতে পারে না।

কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, যতটুকু কাজ করবে, গুরুত্ব দিয়ে করবে। আমি টাকা পয়সা উপার্জনের জন্য রাজনীতি করি না। আমি নেতা হওয়ার জন্য রাজনীতি করি না। আমি বঙ্গবন্ধুর আদর্শ লালন করার জন্য রাজনীতি করি। আল্লাহ যখন আমাকে বাঁচিয়ে রেখেছেন, আমার বিশ্বাস দেশের জন্য কিছু করার জন্যই বাঁচিয়ে রেখেছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা (বীর বিক্রম), জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলামসহ জেলা উপজেলার দলীয় নেতাকর্মীরা। আলোচনা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর