খালেদা জিয়ার বক্তব্য ছিল গণহত্যার স্বীকৃতির প্রতিবন্ধকতা: তথ্যমন্ত্রী

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 06:24:27

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণহত্যার স্বীকৃতি পাওয়ার ক্ষেত্রে, আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ার ক্ষেত্রে, বিএনপির এই সমস্ত বক্তব্য, খালেদা জিয়ার এই সমস্ত বক্তব্য, বিএনপির যুদ্ধাপরাধীদের রক্ষা করার যে প্রচেষ্টা এইগুলা প্রতিবন্ধকতা। না হয় আমরা গণহত্যার স্বীকৃতি সহজে পেতাম।

শুক্রবার (২৫ মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষে চট্রগ্রাম উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, যখন একটি দলের নেত্রী বলেন, যখন তিনি এর আগে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি যখন বলেন, আসলে ৩০ লক্ষ লোক মারা যায় নাই। তখন আন্তর্জাতিক মহল বলে তোমাদের সাবেক প্রধানমন্ত্রী এই কথা বলেছে, আর তোমরা স্বীকৃতি চাচ্ছ?

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নানা সময়ে দেশে বিভ্রান্তি ছড়িয়েছে। করোনার সময় ছড়িয়েছে, পদ্মা সেতু নির্মাণের সময় বিভ্রান্তি ছড়িয়েছে। এখন তারা দেশের মানুষকে নিয়ে মশকরা শুরু করেছে। বিএনপির পৃষ্ঠপোষকতায় স্বাধীনতার ৫০ বছর পরেও স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনো আস্ফালন করে। আজকে স্বাধীনতা বিরোধী অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, আমদের নেত্রী স্বল্প আয়ের মানুষের মধ্যে ন্যায্য মূল্যে যখন পণ্য দেওয়ার কাজ শুরু করেছেন, দেশ যখন শতভাগ বিদ্যুতায়িত হয়েছে। তখন তারা অন্ধকারের মধ্যে নিমজ্জিত। সুতরাং এই অপশক্তির হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর