আগামী নির্বাচনে বিরোধী জোটের নেতৃত্ব দেবে জাপা: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট | 2023-08-27 23:51:24

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশে এখন আর এক দিনের গণতন্ত্রও নেই। আগে দেশের মানুষ এক দিন ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে গণতন্ত্রের স্বাদ উপভোগ করতো।

শুক্রবার (১ এপ্রিল ) মিরপুরের গোলাপটেক মাঠে দারুসসালাম থানা জাতীয় পার্টির দ্বি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জিএম কাদের আরও বলেন, ১৯৯১ সালের পর আওয়ামী লীগ ও বিএনপি টাকা এবং পেশিশক্তি ব্যবহার করে গণতন্ত্র পুরোপুরি ধংস করে দিয়েছে। দল দুটি ইচ্ছেমত সংবিধান কাটাকাটি করে গণতন্ত্র শেষ করে দিয়েছে। তারা সংবিধানিকভাবেই সংসদীয় গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করেছে। সাংবিধানিকভাবেই এখন সকল ক্ষমতা এক ব্যক্তির হাতে। তিনি যা বলবেন তাই হবে, তার কথার বাইরে কিছুই সম্ভব নয়। তিনি সকল আইন ও জবাবদিহিতার উর্ধে। দেশকে জবাবদিহিতাহীন দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। দলীয় দৃষ্টিকোণ থেকে বিচারপতি নিয়োগ দেয়া হয়। বিচারকদের এখন আর আঙ্গুলের নির্দেশ দরকার হয় না। ডিজিটাল সিস্টেমে সব হয়ে যায়। তাই মানুষ আইনের শাসন পুরোপুরি ভোগ করতে পারছে না।

তিনি বলেন, দেশের মানুষ স্বৈরতান্ত্রিক ব্যবস্থা থেকে মুক্তি পেতে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে। দেশের মানুষ আবারো জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। আগামী নির্বাচনে দুটি জোট হবে। একটি সরকারি দল ও তাদের সমর্থকরা থাকবে। বিরোধী জোটের নেতৃত্ব দেবে জাতীয় পার্টি। আমাদের জোটে সমর্থন থাকবে দেশের নির্যাতিত ও নিপীড়িত মানুষের।

সম্মেলনে মোঃ আলমাস উদ্দিন কে সভাপতি ও আলহাজ্ব মাসুম পারভেজ কে দারুসসালাম থানা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ঘোষণা করেন। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

দারুসসালাম থানা জাতীয় পার্টির আহবায়ক মোঃ আলমাস উদ্দিনের সভাপতিত্বে বক্তৃতা করেন জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদ এর বিরোধী দলীয় চীফ হুইপ মোঃ মসিউর রহমান রাঙা এমপি, প্রেসিডিয়াম সদস্য ও  চেয়ারম্যানের বিশেষ সহকারী মীর আব্দুস সবুর আসুদ, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টু, প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, চেয়ারম্যানের উপদেষ্টা আমানত হোসেন আমানত, মোঃ মাহবুবুর রহমান লিপটন, ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মোঃ জাহাঙ্গীর আলম পাঠান,  যুগ্ম মহাসচিব মোঃ শামসুল হক, সাংগঠনিক সম্পাদক কাজী আবুল খায়ের প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর