আওয়ামী লীগের শীর্ষ নেতাদের ঈদ উদযাপন

আওয়ামী লীগ, রাজনীতি

মো আরমান আলী, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 11:26:02

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ায় গেল দুই বছর ঈদের চিরচেনা আনন্দ উৎসব যেন ভাটা পড়ে যায়। ঈদ কেন্দ্রিক রাজনীতিতে সাধারণ জনগন ও নেতাকর্মীদের সঙ্গে নেতার পারস্পরিক সৌহার্দ্য বিনিময়ের যে রেওয়াজ, সেটির দেখা মেলেনি। ঈদ কে কেন্দ্র করে শীর্ষ নেতারা যেভাবে আপামর মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করতেন, গড়ে উঠতো মেলবন্ধন; সেটিও হয়ে ওঠেনি।বিশেষ করে ক্ষমতাসীন দলের নেতারা ঈদের আনন্দের বিপরীতে নিরানন্দে ঈদ উদযাপন করেন।

তবে এবার চিত্র ভিন্ন মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ কমে আসায় চিরচেনা সেই দৃশ্য আবারো দেখা যাবে। রাজনৈতিক নেতারাও তাদের নিজেদের নির্বাচনী এলাকায় ফিরে গেছেন নেতাকর্মী আর সাধারণ জনগণের সঙ্গে ঈদ উযাপন করতে। অনেকেই ঢাকা ঈদের নামাজ পড়ে নির্বাচনী এলাকায় যাবেন।

গত দুই বছরের মত এবার ও দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঢাকায় ঈদ করবেন। করোনা প্রাদুর্ভাবের পর থেকেই ঢাকায় ঈদ করছেন তিনি। এদিকে ঈদের আগে রমজান মাসে নির্বাচনী এলাকায় ঘুরে এসেছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্ল্যাহ, আবদুর রাজ্জাক, অবসরপ্রাপ্ত কর্নেল মুহাম্মদ ফারুক খান। ঈদের দিন তারা ঢাকায় থাকবেন। কেউ ঈদের নামাজ শেষে যেতে পারেন নির্বাচনী এলাকায়, সেই সম্ভাবনার কথাও বলেছেন।

ঢাকায় ঈদ উদযাপন করবেন সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও জাহাঙ্গীর কবির নানক। সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান নির্বাচনী এলাকায় ফরিদপুরের মধুখালীতে ঈদ করবেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমদ নিজের নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। ঈদ করে ঢাকায় ফিরবেন তিনি। উপদেষ্টা পরিষদের আরেক সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র আমির হোসেন আমু ঢাকায় ঈদ করবেন।

দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ তার নির্বাচনী এলাকায় ঈদ করবেন। এরই মধ্যে তিনি এলাকায় চলে গেছেন। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ঈদ করবেন ঢাকায়। যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এরই মধ্যে নিজ এলাকা মাদারীপুর চলে গেছেন। সেখানে ঈদ করবেন তিনি। যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ তার নির্বাচনী এলাকা চট্টগ্রামে ঈদ করবেন।

সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ঢাকায়, মির্জা আজম ও এসএম কামাল হোসেন তার নির্বাচনী এলাকায় ঈদ করতে সেখানে গেছেন। শফিউল আলম চৌধুরী নাদেলও ঈদ করবেন তার গ্রামের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়ায়।

সম্পাদকমণ্ডলীর সদস্যদের মধ্যে আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু ঢাকায় ঈদ করবেন। এছাড়া কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ঢাকায় ঈদ করবেন। ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ঈদের সকালে ঢাকায়, বিকেলে চাঁদপুরে নিজ এলাকায় থাকবেন। দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ঢাকায় থাকবেন।

প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ তার নির্বাচনী এলাকা কালকিনিতে ঈদ করবেন। ঈদের দুই দিন পর ঢাকা ফিরবেন তিনি। বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ ঈদ করবেন ঢাকায়। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর তার নির্বাচনী এলাকায় গিয়েছেন ঈদ করতে। এছাড়া উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ঈদ করবেন নিজ এলাকা চট্টগ্রামের সাতকানিয়ায়। উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ঈদ করবেন ঢাকায়।

এ সম্পর্কিত আরও খবর