‘খন্দকার মোশাররফের ওপর হামলা মানে বিএনপির ওপর হামলা’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 09:52:56

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খন্দকার মোশাররফের ওপর হামলা মানে দলের স্থায়ী কমিটি ওপর হামলা এবং বিএনপির ওপর হামলা।

তিনি বলেন, এই হামলার মাধ্যমে আওয়ামী লীগ প্রমাণ করেছে তাদের চরিত্রের কোন পরিবর্তন হয়নি। এমনকি তারা ভিন্ন দল ভিন্নমতকে দমন করার জন্য চরম সন্ত্রাসের আশ্রয় নিয়েছে। এর মধ্য দিয়ে তারা স্বৈরাচারী ও ফ্যাসিবাদী রাষ্ট্র তৈরি করতে চায়।

রোববার (৮ মে) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এর আগে, শনিবার (৭ মে) কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের পাশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের ওপর হামলার ঘটনা ঘটে। যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

বিএনপি মহাসচিব বলেন, এই অনির্বাচিত সরকার তাদের ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য এখন থেকেই তারা সন্ত্রাসের আশ্রয় নিয়েছে।

আওয়ামী লীগ একটি মুনাফিক দল বলে মন্তব্য করে ফখরুল বলেন, তারা যে সকল কথা বলে সে সকল কথা তারা কোনদিন রাখে না, এটা হচ্ছে তাদের চরিত্র।

সয়াবিন তেলের দাম বাড়ার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি অমানবিক এবং এর মূল কারণ হচ্ছে সরকার অমানবিক দুর্নীতিবাজ। সরকার জনগণের ওপর ভয়াবহভাবে অত্যাচার চালাচ্ছে, এক লাফে ৩৮ টাকা বৃদ্ধি করা হয়েছে। টিসিবি ১২০ টাকায় বিক্রি করলেও খোলাবাজারে ২২০ টাকায়ও পাওয়া যাচ্ছে না।

তিনি বলেন, বর্তমান সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। আওয়ামী লীগের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়। আমরা আগেও বলেছি আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না।

এ সম্পর্কিত আরও খবর