আল জাজিরার সাংবাদিককে হত্যার ঘটনায় বিএনপির নিন্দা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 23:24:25

অধিকৃত পশ্চিম তীরে আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে সংবাদ সংগ্রহকালে নৃশংসভাবে হত্যা করে ইসরাইলি বাহিনী। এ ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (১২ মে) নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতি দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলি বাহিনী কর্তৃক আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে গুলি করে নৃশংসভাবে হত্যার ঘটনা শুধু অমানবিকই নয়, এটি কাপুরোষোচিত। এটি ইসরাইলি বাহিনীর ধারাবাহিক নির্দয় বর্বরতার আরেকটি নিকৃষ্ট দৃষ্টান্ত। শিরিন আবু আকলেহ দায়িত্ব পালন অবস্থায় তাকে মাথায় গুলি করে পৈশাচিকভাবে হত্যা বিশ্ব ইতিহাসে ইসরাইলি বাহিনীর একটি কালো অধ্যায় হিসেবে যুক্ত হবে। এহেন সহিংস মরণঘাতী কর্মকাণ্ড চরম মানবতাবিরোধী কাজ। ইসরাইলি বাহিনীর দ্বারা আল জাজিরা’র সাংবাদিককে হত্যায় আমি তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি।

তিনি বলেন, কেবলমাত্র মানবতার শত্রুদের দ্বারাই এধরণের রক্ত ঝরানো সম্ভব। স্বাধীনচেতা, নিরস্ত্র, সত্যানুসন্ধানী সাংবাদিকরা দায়িত্ব পালনকালে যদি একের পর এক হত্যাকাণ্ডের শিকার হয় তাহলে বিশ্ব সভ্যতা আদিম অন্ধকারে নিমজ্জিত হবে। অযৌক্তিক, দখলদার পেশী শক্তির জয়জয়কারে ভরে উঠবে বিশ্ব সমাজ। আধিপত্যবাদী শক্তি স্বাধীনতা, গণতন্ত্রে বিশ্বাসী মানুষদের নতি স্বীকারে করাতে বেপরোয়া হয়ে উঠবে।

বিএনপি মহাসচিব বলেন, আল জাজিরা’র সাংবাদিক শিরিন আবু আকলেহকে গুলি করে হত্যাকাণ্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হতে হবে। আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে চূড়ান্তভাবে রুখে দিতে না পারলে মানবতা ও মানবজাতি যে চরম অস্তিত্ব সংকটে পড়বে তাতে কোন সন্দেহ নেই।

আল জাজিরা’র সাংবাদিক শিরিন আবু আকলেহ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর