কৌশলে মার খেতে চায় না আ.লীগ: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 03:17:32

কৌশলগত কারণে আনুষ্ঠানিকভাবে দলীয় মনোনয়নের চূড়ান্ত তালিকা প্রকাশ করতে দেরি করছে আওয়ামী লীগ।

সোমবার (২৬ নভেম্বর) রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক কাদের  এ কথা বলেন।

কাদের জানান, ২৩১টি চিঠি দেওয়া হয়েছে। আমরা কৌশলে মার খেতে চাই না, কৌশলে এগিয়ে যেতে হবে। এতে আমরা কারো থেকে পিছিয়ে থাকতে চাই না।

তিনি বলেন, আমরা জোটের তালিকা প্রকাশ করবো। দলীয়ভাবে যেটা করেছি তা কিন্তু গণমাধ্যমে দিইনি। এমন অনেক প্রার্থীর নাম গণমাধ্যমে এসেছে যাদের আমরা চিঠি দিইনি। এটা বিভ্রান্তিকর।

কাদের বলেন, অফিসিয়ালি তালিকা প্রকাশের আগে লোকের মুখে শুনে বা শোনা কথা প্রচার করলে তা বিব্রতকর। তিনি গণমাধ্যমকে এমন না করার অনুরোধ জানান।

তিনি বলেন, জোটের অন্যান্য শরিকরাও একইভাবে চিঠি দিয়ে মনোনয়ন দেওয়া শুরু করেছে। জাতীয় পার্টি, বিকল্পধারার নেতৃত্বে যুক্তফ্রন্ট, ১৪ দল চিঠি দিচ্ছে। সকলের তালিকার পর যাচাই বাছাই করে চূড়ান্ত তালিকা প্রকাশ করব।

আমরা কয়েকটি জায়গায় ডাবল মনোনয়ন দিয়েছি। পরবর্তীতে মাঠ পর্যায়ে সার্ভে করে চূড়ান্ত করা হবে। শরিকদের সঙ্গে বোঝাপরার মাধ্যমে ৬৫-৭০ আসন ছেড়ে দেওয়া হবে বলে আবারও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী  শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া,  সদস্য মারুফা আক্তার পপি।

এ সম্পর্কিত আরও খবর