যেন-তেনভাবে নির্বাচন করতে দেয়া হবে না: গয়েশ্বর

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 03:31:27

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যেন- দতেনভাবে আয়োজন করতে দেয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, নির্বাচনে যাবো না ঠিক। তবে যেন -তেনভানে নির্বাচন করতেও দেবো না। আগামী নির্বাচনের জন্য শেখ হাসিনা একমাত্র বাধা বলে মনে করেন বিএনপির এই রাজনীতিবিদ।

শুক্রবার (১৩ মে) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে 'গ্রহণযোগ্য নির্বাচন সংকটের একমাত্র সমাধান' শীর্ষক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

লিবারেল ডেমোক্রেটিক পার্টি- এলডিপির একাংশের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়। সম্প্রতি এলডিপি থেকে পদত্যাগ করা দুই শতাধিক নেতা - কর্মীরাও এ সভায় উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা কর্নেল অলির সমালোচনায় মুখর হয়ে উঠে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ক্ষমতসীন আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে বলেন, আপনাদের ভয় কি?  গণতন্ত্র ফেরত দেন। শ্রীলঙ্কার মতন বাংলাদেশের মানুষ আপনাদের মারধর করবে না। বাড়িতে আগুন দিবে না। একশ ভাগ গ্যারান্টি দিলাম।

আন্দোলন চলমান আছে জানিয়ে তিনি বলেন, আন্দোলনের শেষ পর্যায়ের ডাক তারেক রহমান দিবেন। সে জন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহবান জানান৷

বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতা জহির উদ্দিন স্বপন আশঙ্কা প্রকাশ করে বলেন, ঢাকার রাস্তাও শ্রীলঙ্কার কলম্বোর মতন হবে। সেই কলম্বোর রাজপথের মতন ঢাকার রাজপথে সেই ফয়সালা হবে। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন বাংলাদেশে হতে দেয়া হবে না বলে যোগ করেন তিনি৷

এলডিপির একাংশের সভাপতি আব্দুল করিম আব্বাসী বলেন, কর্নেল অলির কাছ থেকে পদত্যাগ করে যারা আমাদের সাথে যোগ দিয়েছেন তাদের আমি ধন্যবাদ জানাই। ঢাকার রাস্তা রক্তে রঞ্জিত করতে হবে তার মাধ্যমেই শেখ হাসিনাকেই পদত্যাগ করাতে হবে।

৮৫ বছরের এই বয়োজ্যেষ্ঠ নেতা বলেন, এ লাঠি হাতে নিয়ে বলছি, হাসিনাকে উৎখাত করতে হবে। বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। আমি এই দেশকে একটা সুন্দর দেশ হিসেবে দেখতে চাই বলে যোগ করেন তিনি৷

অলি আহমদের রাজনৈতিক অবস্থান নিয়ে প্রশ্ন তুলে তার গড়া এলডিপি থেকে সরে গেছেন দুই শতাধিক নেতা-কর্মী। তারা আব্দুল করিম আব্বাসী নেতৃত্বাধীন এলডিপিতে যোগদান করেন।

এ সম্পর্কিত আরও খবর