‘সংবিধানের বাইরে গিয়ে নির্বাচনের কোনো সুযোগ নেই’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 03:32:51

সংবিধানের বাইরে গিয়ে নির্বাচন করার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

তিনি বলেন, আন্দোলন কিভাবে করতে হয়, দাবি কিভাবে আদায় করতে হবে এবং ষড়যন্ত্রকারীদের কিভাবে প্রতিরোধ করতে হয়, এটা আওয়ামী লীগ জানে। বিএনপি-জামায়াতকে প্রতিরোধে জেগে ওঠার আহ্বান জানান তিনি।

রোববার (৫ জুন) বেলা সাড়ে ১১টায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো শেখ হাসিনাকে হারাতে চাই না।

তিনি বলেন, ফখরুল সাহেব বেশি বাড়াবাড়ি করবেন না, আপনারা কারা আমরা জানি। ৭১ সালে দেশবিরোধী ছিলেন, ৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছেন, এখন আমার নেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন, ষড়যন্ত্র করেন। আওয়ামী লীগ কি বসে বসে ঘাস কাটবে? ষড়যন্ত্র বন্ধ করুন। তা না হলে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। পালানোর জন্য পথও খোঁজে পাবেন না।

তিনি আরও বলেন, শেখ হাসিনা আজকে ক্ষমতায় আছে বলে সারা দেশ আজকে আলোকিত। আগে একবেলা ভাত খাওয়াই কষ্ট ছিল, লুঙ্গি পড়ে খেতে কাজ করতে হতে। কিন্তু আজকে খাবারের জন্য কেউ কষ্ট করে না। প্যান্ট শার্ট পড়ে ঘুরে বেড়ায়।

পদ্মা সেতু প্রসঙ্গে তিনি বলেন, একটি সেতু গোটা বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছে। আগামীতে আরও দেখতে পারবেন। যতদিন শেখ হাসিনা থাকবে, ততদিন দেশের উন্নয়ন হবে।

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আগামী ১০ জুন ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যান থেকে র‌্যালি অনুষ্ঠিত হবে। ওই কর্মসূচি হবে অতীতের যেকোনো সমাবেশ থেকে বিশাল ও স্মরণীয়।

তিনি বলেন, পৃথিবীর কোনো দেশে দেশবিরোধীদের রাজনীতি করতে দেওয়া হয় না, কিন্তু আমাদের দেশে তাদের রাজনীতি করছে। এটাই আমাদের জন্য দুঃখজনক। এদের চিরতরে দেশ থেকে বিতারিত করা প্রয়োজন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি। আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি রুহুল আমিন এমপি ও হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মহি উদ্দিন মহী ও মিরাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, প্রচার সম্পাদক সাইফুন্নবী চৌধুরী সাগর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফ, দফতর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ।

এ সম্পর্কিত আরও খবর