উত্তরায় বিএনপি নেতা আমিনুলকে ঘেরাও করে বিক্ষোভ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 09:21:07

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হককে ঘেরাও করে প্রতিবাদ জানিয়েছে উত্তরা ও বিমানবন্দর থানার বিক্ষুব্ধ নেতাকর্মীরা। ঘেরাওয়ের সময় বিক্ষুব্ধ নেতাকর্মীদের সাথে আমিনুলের বেশ ধাক্কাধাক্কি হয়।

রোববার (৫ জুন) দপুরে উত্তরা ৭ নং সেক্টরে অনুষ্ঠিত ১, ৫১ ও বিমানবন্দর সাংগঠনিক ওয়ার্ডের সম্মেলন শুরু আগে এ ঘেরাওয়ের ঘটনা ঘটে।

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা সদস্য সচিব আমিনুলকে সব পক্ষকে নিয়ে সমন্বয়ের মাধ্যমে ইউনিট কমিটি করে সম্মেলন দেওয়ার দাবি জানান। নেতাকর্মীরা আমিনুলের একপেশে ভুমিকার সমালোচনা করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। প্রতিবাদের এক পর্যায়ে নেতাকর্মীরা আমিনুলের গাড়ীর সামনে রাস্তায় শুয়ে পড়ে। দুই পক্ষের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ এসে ছত্র ভঙ্গ করে দেয়।

উত্তরা পশ্চিম থানা ওসি আকতারুজ্জামান ইলিয়াস ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

বিক্ষুব্ধরা নেতাকর্মীরা জানায়, নগর পূণর্গঠনের অংশ হিসেবে উত্তরা ১২ টি ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করছেন নগর নেতারা। নগর বিএনপি থেকে ঘোষিত প্রতিটি ওয়ার্ডের আহবায়ক কমিটির সকল যুগ্ম আহবায়ক এর সমন্বয়ের মাধ্যমে  ইউনিট কমিটি করার কথা থাকলেও টিম প্রধান, আহবায়ক, ও যুগ্ম আহবায়কদের মতামতকে উপেক্ষা করে ওয়ার্ডে ওয়ার্ডে ব্যক্তি বিশেষের পছন্দমতো ইউনিট গঠন করে নেয়। এসব বিষয়ে সংশ্লিষ্ট ওয়ার্ডের প্রভাবশালী প্রার্থীরা এত দিন বিভিন্ন ভাবে প্রতিবাদ জানিয়ে আসলেও কোন কাজ হচ্ছিল না। তাদের মতে অদৃশ্য কারনে বিশেষ একটি সিন্ডিকেটকে সুবিধা দিতে বেশ তৎপর নগর সদস্য সচিব আমিনুল।

কাউন্সিল ভোটের নামে প্রহসন করার অভিযোগও করে তারা বলেন, এখন পর্যন্ত যে কয়টি ওয়ার্ডে সম্মেলন করা হয়েছে সেখানে সঠিক ভাবে ভোট গননা না করে মনগড়া রেজাল্ট প্রকাশ করে দেয়। কারণ ভোটের গননার সময় সংশ্লিষ্ট প্রার্থী বা তার এজেন্টকে কোন ওয়ার্ডের রেজাল্ট গননার সময় কাছে রাখা হয়নি। শৃংখলার কথা বলে সদস্য সচিব আমিনুল কোন প্রতিদ্বন্ধী প্রার্থীকেই সম্মেলনের কাস্টিং ভোট দেখতে দেননি। মূলত অদৃশ্য কারণে ভোট নিয়ে এ নাটকের আয়োজন করছে নগর বিএনপির নেতারা।

তাদের অভিযোগ আজ দুপুরে এসব ঘটনার প্রতিবাদ জানাতে এসে তারা আমিনুলকে ঘেরাও করেন। আমিনুল বিক্ষুব্ধ নেতাকর্মীদের কোন কথা না শুনে দুই হাত দিয়ে সবাইকে কিল ঘুষি মেরেছেন।

এ বিষয়ে বক্তব্য জানতে নগর উত্তর সদস্য সচিব আমিনুলকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

এ সম্পর্কিত আরও খবর