শার্শায় বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, বোমা বিস্ফোরণ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2023-08-26 06:38:04

যশোরের শার্শা উপজেলার নাভারনে অভ্যন্তরীণ কোন্দল নিয়ে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে মফিজুর রহমান নামে এক কর্মী আহত হয়েছেন। এসময় আতঙ্ক সৃষ্টি করতে এলাকায় ১০ থেকে ১২টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ শার্শা থানা বিএনপির আহ্বায়ক কমিটির দুই সদস্যকে আটক করেছে।

শুক্রবার (১০ জুন) রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহত মফিজুরকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে নাভারনের স্বর্ণ পট্টিতে মফিজুর রহমান ব্যক্তিগত কাজে যান। এ সময় বিএনপি নেতা তৃপ্তি গ্রুপের কর্মী মন্টু, রবি ও মাছুমসহ চার-পাঁচজন পূর্ব শত্রুতার জেরে হাসান জহির গ্রুপের মফিজুর রহমানের ওপর ধারালো ছুরি নিয়ে হামলা চালিয়ে গুরুতর জখম করে।

পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে আহত মফিজুর রহমানের অবস্থার অবনতি হলে দায়িত্বরত চিকিৎসক যশোর ২৫০ শষ্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে রেফার করেন। এ ঘটনার জেরে এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। ঘটনার পর মধ্য রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে কয়েক দফায় ১০ থেকে ১২টি বোমার বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার ভোরে শার্শা থানা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশরাফুল ইসলাম বাবু ও রবিউল ইসলামকে আটক করে পুলিশ।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, বোমাবাজির খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আহত ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য যশোরে পাঠানো হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বিএনপির দুই নেতাকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকা পুলিশের নিয়ন্ত্রণে আছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের আটকে পুলিশ চেষ্টা করছে।

এ সম্পর্কিত আরও খবর