সুইচ গেটগুলো খুলে অপরাধ করেছে ভারত: জাফরুল্লাহ

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 09:33:38

গজলডোবার সব সুইচ গেটগুলো খুলে দিয়ে ভারত আন্তর্জাতিক অপরাধ করেছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, ভারতের অন্যায় হলো গজলডোবার সব সুইচ গেটগুলো আমাদেরকে না জানিয়ে অতর্কিত খুলে দেয়া। এইটা একটা রাজনৈতিক অপরাধ করেছে তারা। এটা আন্তর্জাতিক অপরাধ।

বৃহস্পতিবার (৩০ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে বন্যা, খরা ও পরিবেশ বিপর্যয় রোধে সরকারের ব্যর্থতা ও উদাসীনতার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ তিনি এসব কথা বলেন। গণঅধিকার পরিষদ এই সমাবেশের আয়োজন করে।

বাজেট প্রসঙ্গে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে আমাদের প্রধানমন্ত্রী যে ভুলটা করছেন আমাদের বোকা বানাচ্ছেন। একটা বাজেট করেছেন সেখানে একটা শব্দ নেই- কীভাবে গণতন্ত্র আসবে। কীভাবে সুষ্ঠু নির্বাচন হবে। উনারা এইটা দখল করে রাখবে। প্রতিটা ক্ষেত্রে ভুল। এখানে ক্ষুদ্র খামারি- শ্রমিক তার জন্য কোন বরাদ্দ নাই। তার চাইতেও বড় কথা, বাংলাদেশে ১২-১৩ লাখ রোহিঙ্গা এসেছিলো। এখন হয়ে গেছে ২৫ লাখ। আগামী ১০ বছরে এইটা আরও বাড়বে, তার জন্য কোন বরাদ্দ নাই।

জাফরুল্লাহ বলেন, আমাদের অধিকার ফেরত দিতে বাংলাদেশকে ১৫ থেকে ১৭টা প্রদেশে ভাগ করতে হবে। তাহলে দেখা যাবে এখানে যারা উপস্থিত আছে তাদেরও দু একজন মুখ্যমন্ত্রী হয়ে যাবে। তারা মুখ্যমন্ত্রী হলে নতুনত্ব দিবে। আমাদের সততা আনবে, উদাহরণ সৃষ্টি করবে। ঘুষ কমাবে, দুর্নীতি কমাবে। তোমরাই আমাদের ভবিষ্যৎ। তোমাদের এই ভবিষ্যতের বিজয় পথে আমি তোমাদের সঙ্গে আছি।

সমাবেশে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানসহ অনান্য নেতারা।

এ সম্পর্কিত আরও খবর