জামায়াতের কেউ নেই, সব ধানের শীষ: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-07 18:30:20

একাদশ সংসদ নির্বাচনে জামায়াতে ইসলামের কেউ এখানে কেউ নেই,  সব ধানের শীষ হয়ে গিয়েছে বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম।

রাজধানীর গুলশানে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দায়িত্বশীল সকল রাজনৈতিক দল, ব্যক্তি, সংগঠন সকলেই এই বিষয়ে একমত যে বর্তমান ব্যবস্থায় কোনো অংশগ্রহণমূলক, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়। এই মুহূর্তে জাতির সবচেয়ে বড় সংকট এটাই। কারণ জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা ও ২০দল সহ আমরা যে দাবি জানিয়েছি, সরকার  কর্ণপাত না করে একতরফাভাবে তাদের পরিকল্পনা অনুযায়ী একটি প্রহসনের নির্বাচন করতে চলেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন তফসিলের পরে কোনো গ্রেফতার হবে না। কিন্তু আমাদের নেতাকর্মীদের নামে মামলা ও গ্রেফতার চলছেই। এটা অত্যন্ত পরিষ্কার যে এই নির্বাচন কমিশন সকলের কাছে গ্রহণযোগ্য, সুষ্ঠু অবাধ নির্বাচন দেওয়ার অবস্থায় নেই। তারা সরকারের নীল-নকশা বাস্তবায়ন করেই চলছে। স্পষ্টভাবে বলতে চাই গায়েবি মামলা গ্রেফতার বন্ধ করুন, গ্রেফতারকৃতদের মুক্তি দিন, অন্যথায় উদ্ভুত রাজনৈতিক পরিস্থিতির সকল দায়-দায়িত্ব সরকার ও  কমিশনকেই বহন করতে হবে।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, এতো দুশ্চিন্তা কেনো তাদের। এর আগে তিনি বলেছিলেন আমরা প্রার্থী খুঁজে পাবো না। এখন আমাদের ৬০০ উপরে প্রার্থী, আমরা বার বার বলেছি, আমাদের প্রার্থীর অভাব নেই। অবাধ সুষ্ঠু নির্বাচনটা দিন, সকলকে সমান সুযোগ দিন। দেখেন কে কতটা আসন পায়। তারা জানেন যে ৩০ টার বেশি আসন তাদের নেই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান।

এ সম্পর্কিত আরও খবর