সরকার আমাদের ডাকছে না-জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 07:47:00

দেশের প্রতিটি সংকটে আমরা সরকারকে সহয়তা করতে প্রস্তুত আছি কিন্তু সরকার ডাকছে না। ব্যবস্থাপনায় ব্যর্থ হলে সড়ে দাঁড়ানো উচিত, পারবেনও না আর ছাড়বেনও না, তা হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি।

মঙ্গলবার (২৬ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গুলশান লেকে মাছের পোনা অবমুক্ত করার সময় এমন মন্তব্য করেন তিনি।

জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন,দেশের মানুষ উৎন্ঠার সাথে জানতে চাচ্ছে দেশের বর্তমান পরিস্থিতি। কিন্তু সরকার কোন কিছুই পরিস্কার করছে না। লোডশেডিংয়ের নামে দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। রাজধানীর কিছু ভিআইপি এলাকা ছাড়া বিদ্যুতের অভাবে মানুষ অসহনীয় কষ্ট সহ্য করছে,রাজধানীর বাইরে বিদ্যুৎ বিপর্যয়ে মারাত্মক অবস্থা বিরাজ করছে।

তিনি বলেন, বিভিন্ন উৎস থেকে আমরা জানতে পারছি, বিদ্যুৎ উৎপাদনের জন্য তৈরী কিছু প্রতিষ্ঠানকে বসিয়ে বসিয়ে মাসে ২ হাজার কোটি টাকা হারে ক্যাপাসিটি চার্জ দেয়া হচ্ছে। পিডিবির কাছে বিদ্যুৎ উৎপাদন করে এমন কোম্পানীগুলোর পাওনা ৩০ হাজার কোটি টাকা। বকেয়া পাওনা পরিশোধ করতে না পারলে পিডিবিকে আর বিদ্যুৎ দেবেনা ওই সকল প্রতিষ্ঠান। এমন বাস্তবতায় দেশের সচেতন মহলের মাঝে আতংক বিরাজ করছে।

তিনি বলেন, দেশের মানুষ আর মেগা প্রকল্প চায় না, দেশের মানুষ চায় খেয়ে পড়ে বাঁচতে। দেশের মানুষ মেগা প্রকল্পের পরিবর্তে স্বল্প খরচে সুচিকিৎসা প্রত্যাশা করে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য এড. মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া,নাজমা আক্তার এমপি, জহিরুল ইসলাম জহির, যুগ্ম মহাসচিব সৈয়দ মন্জুর হোসেন মন্জু, আশিক আহমেদ,  সম্পাদক মন্ডলী হেলাল উদ্দিন,  আনোয়ার হোসেন তোতা, আহাদ ইউ চৌধুরী শাহীন, খোরশেদ আলম খুশু, মিজানুর রহমান মিরু প্রমুখ। 

 

এ সম্পর্কিত আরও খবর