কাউন্সিল ঘোষণার এখতিয়ার নেই রওশন এরশাদের: জাপা

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 21:43:12

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ দল পুনর্গঠনের জন্য যে আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন, তা সম্পূর্ণ অবৈধ, অনৈতিক ও গঠনতন্ত্র পরিপন্থি। গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি গঠন ও কাউন্সিল ঘোষণার কোন এখতিয়ার নেই জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষকের।

কাউন্সিলে গঠিত একটি বৈধ কমিটি ভেঙে দেওয়ার ক্ষমতা জাতীয় পার্টি চেয়ারম্যান ছাড়া আর কারো নেই। গঠণতন্ত্র অনুযায়ী শুধু জাতীয় পার্টির চেয়ারম্যান আহ্বায়ক কমিটি গঠন এবং জাতীয় কাউন্সিল আহ্বান করতে পারেন।

বুধবার (৩১ আগস্ট) রওশন এরশাদ কাউন্সিলের তারিখ ঘোষণার প্রতিক্রিয়ায় জাপার পক্ষ থেকে এমন বিবৃতিতে দেওয়া হয়েছে । জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি- ২ খন্দকার দেলায়ার জালালী এতে স্বাক্ষর করেছেন।

এতে আরও বলা হয়েছে, পার্টির গঠনতন্ত্রের ধারা ১২, উপধারা ১/২ অনুযায়ী কাউন্সিলের তারিখ, স্থান ও সময় প্রেসিডিয়াম কর্তৃক নির্ধারিত হবে। তাছাড়া, জাতীয় পার্টির চেয়ারম্যান যিনি প্রেসিডিয়ামেরও সভাপতি কর্তৃক কাউন্সিল অনুষ্ঠানের অনুমোদন প্রয়োজন হবে। এর বাইরে কারো কাউন্সিল আহবানের এখতিয়ার নেই।

তাছাড়া, জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি এবং অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি আহ্বায়ক কমিটি গঠন ও জাতীয় পার্টির কাউন্সিল ঘোষণার বিষয়ে অবগত নন।

এ সম্পর্কিত আরও খবর