রওশন এরশাদ বিরোধীদলীয় নেতার ভূমিকা রাখতে ব্যর্থ: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 18:55:34

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, রওশন এরশাদ শারিরীক ভাবে অসুস্থ, সংসদে বিরোধী দলীয় নেতা হিসেবে ভূমিকা রাখতে পারছেন না। আবার কখনো কখনো বেগম রওশন এরশাদকে দিয়ে কিছু মহল এমন কিছু বক্তব্য, বিবৃতি ও বিজ্ঞপ্তি দেয়ার ব্যবস্থা করছেন যা সার্বিকভাবে দলীয় অবস্থানের বিপক্ষে চলে যাচ্ছে।

শুক্রবার (২ সেপ্টেম্বর ) উত্তরাস্থ নিজ বাসভবনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতার পদ থেকে সরিয়ে দেওয়া সংক্রান্ত চিঠির কারণ  তিনি এ মন্তব্য করেন ।

তিনি আরও বলেন, বেগম রওশন এরশাদের নাম ব্যবহার করে তৃতীয় পক্ষ কোন একটা এজেন্ডা বাস্তবায়ন করতে চাচ্ছে। তিনি আমাদের শ্রদ্ধার পাত্র, তিনি আমাদের শ্রদ্ধার আসনেই আছেন। তবে, জাতীয় পার্টির নেতা-কর্মীরা পার্টির বিরুদ্ধে কোন ষড়যন্ত্র সফল হতে দেবে না।

তিনি বলেন, কোন রাজনৈতিক দলকে ক্ষমতাসীন করতে নয়, আমরা দেশের মানুষের ক্ষমতায়নের জন্য রাজনীতি করছি। কারো লেজুরবৃত্তি করতে জাতীয় পার্টির রাজনীতি নয়।  আমরা দেশের রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তন চাই। আমরা চাই, পারস্পরিক শ্রদ্ধা ও সহনশীল পরিবেশে রাজনৈতিক চর্চা। এখন প্রতিপক্ষ রাজনৈতিক শক্তিকে শত্রু মনে করা হয়, এটি ঠিক নয়। আমরা সবাই যার যার রাজনীতি করবো, কিন্তু সবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে। আবার দেশ ও দেশের মানুষের স্বার্থে আমরা সকল রাজনৈতিক দল যেনো এক হয়ে কাজ করতে পারি।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ১৯৯০ সালের পর থেকে আওয়ামী লীগ ও বিএনপি বারবার ক্ষমতায় গিয় দেশে চাঁদাবাজি, টেন্ডারবাজি ও দলীয়করণের অপসংস্কৃতি শুরু করেছে। দেশের মানুষ এখন আর আওয়ামী লীগ ও বিএনপির সহিংস রাজনীতি পছন্দ করে না। দেশের মানুষ বিকল্প একটি শক্তিশালী রাজনৈতিক শক্তি দেখতে চাচ্ছে। আমরা মানুষের সেই প্রত্যাশা পূরণে কাজ করছি।

এ সম্পর্কিত আরও খবর