নির্বাচনে থাকা সম্ভব নাও হতে পারে: অলি আহমদ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 22:25:12

নেতা-কর্মীদের উপর যেভাবে জুলুম নির্যাতন করা হচ্ছে, শেষ পর্যন্ত নির্বাচনে টিকে থাকা সম্ভব নাও হতে পারে বলে আশংকা প্রকাশ করেছেন ২০ দলীয় জোটের প্রধান সমন্বয়ক এবং এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ।

রোববার (২ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক হয়। প্রায় সোয়া ১ ঘণ্টা বৈঠকের পর সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

অলি আহমদ বলেন, সরকারি দলের লোকজন বিভিন্ন এজেন্সির নামে প্রতিনিয়ত আমাদের নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি-ধামকি দিচ্ছে। প্রার্থীসহ নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। তাদের যেভাবে জুলুম নির্যাতন করা হচ্ছে, শেষ পর্যন্ত নির্বাচনে আমাদের টিকে থাকা সম্ভব নাও হতে পারে। যেভাবে নির্যাতন করা হচ্ছে, তা বরদাশত করা হবে না। আমরাও বসে থাকবো না।

তিনি বলেন, মনোনয়নপত্র দাখিলের পর অনেক প্রার্থীকে গ্রেফতার করে জেলে নিক্ষেপ করা হয়েছে। মাঠ খালি করতেই এ আয়োজন করেছে ইসি। আজ অনেক প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। কেউ কেউ স্থানীয় সরকারের পদ থেকে পদত্যাগ করেছেন, তাদেরও মনোনয়ন বাতিল করা হয়েছে। বিএনপি মহাসচিব ছয় শতাধিক মনোনয়ন পত্রে স্বাক্ষর করেছেন, একটু এদিক সেদিক হতেই পারে। সেটা যাচাই না করে বাতিল করা হয়েছে। ইসি'র উচিত ছিল, দলের সঙ্গে যোগাযোগ করে সিদ্ধান্ত নেওয়া। সেটাও তারা করেনি।

এই বীর বিক্রম বলেন, বর্তমানে নির্বাচনের ন্যূনতম লেভেল প্লেয়িং ফিল্ড ও পরিবেশ নেই। আমরা নির্বাচনে থাকতে চাই। প্রধানমন্ত্রী সুষ্ঠু নির্বাচনের যে কথা বলেন, তার বাস্তবায়ন চাই। ইতোমধ্যে ২০ দলীয় জোটের ৮০ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন, দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম, খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম (বীর প্রতীক), জাগপার মহাসচিব খন্দকার লুৎফর রহমান, বিজেপির মহাসচিব আব্দুল মতিন সাউদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর