চেয়ারম্যানের সিদ্ধান্তে একমত রংপুরের জাপা

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 02:27:20

জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাকে দলীয় সকল পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়ার ঘটনায় রংপুরে নেতাকর্মীদের মাঝে বিভক্তি ও উত্তেজনা দেখা দিয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে অব্যাহতি দেওয়ার পর রাঙ্গার তীব্র সমালোচনা করেছে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতাকর্মীরা। অপরদিকে রাতে জিএম কাদেরের কুশপুতুল দাহ করেছে রাঙ্গা সমর্থিত নেতাকর্মীরা। এ ঘটনায় বিভক্ত দুটি অংশের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। যেকোন মহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন নেতাকর্মীরা।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রাঙ্গা সাহেব পার্টির চেয়ারম্যানের বিরুদ্ধে যে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন সেটি ঠিক করেননি। সবার আগে দল বড়। দলের বিরুদ্ধে গিয়ে কেউ কোনো দিন সুফল ভোগ করতে পারেনি। পার্টির চেয়ারম্যান জিএম কাদের রংপুরে এলে প্রয়োজনে দলের নেতাকর্মীরা তাকে সাপোর্ট দেবেন। দলের স্বার্থে চেয়ারম্যান যে সিদ্ধান্ত নিয়েছেন সেটাতে আমরা একমত।

তিনি আরও বলেন, রংপুরে জিএম কাদেরের কুশপুতুল দাহ করা হলে রাঙ্গা সাহেবেরও কুশপুতুল দাহ করা হবে।

এ সময় রংপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজি আদুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসীরসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে, বুধবার জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ দলের সব পদ থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেওয়া হয়। পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে এই সিদ্ধান্ত নেন।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদেরের দ্বন্দ্বের মধ্যেই প্রেসিডিয়াম সদস্যসহ দলের সব পদ থেকে অব্যাহতি পেয়েছেন মসিউর রহমান রাঙ্গা।

এ সম্পর্কিত আরও খবর