‘পাবনায় নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে হয়েছে এমন রিপোর্ট নেই’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 01:53:05

পাবনার ঘটনা সামাজিক দ্বন্দ্বে ঘটেছে, আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে এমন রির্পোট নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৪নভেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দলীয় সমর্থকদের দ্বন্দ্বে পাবনায় দুজন নিহত হওয়ার বিষয়ে কাদের বলেন, 'এ ধরণের ঘটনা সামাজিক ব্যাপারেও হতে পারে। নরসিংদীর ৫০ বছর ধরে ঘটে যাওয়া সামাজিক দ্বন্দ্বকেও দলীয় হিসাবে প্রচার করা হয়। পাবনায় দলীয় নেতা কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে এমন কোন রির্পোট আামাদের কাছে নেই।'

তিনি বলেন, বিএনপির মনোনয়ন প্রক্রিয়াটাই পুতুল নাচের খেলা। সরকার করবে কেন, নির্বাচন কমিশন কি সরকার? পুতুল নাচের খেলা যেমনি নাচাও তেমনি নাচে। এখানে পুতুলের দোলাটাই আছে। আর রশিটা লন্ডন থেকে টানছে। কামাল হোন নামকা ওয়াস্তে নেতা, নেতাও নেই, মাথাও নেই এই দলকে ভোট দেবে কে?

কাদের তিনি বলেন, ' 'বিশ্বস্ত সূত্রে খরব পেয়েছি, গুঞ্জন ছড়িয়ে পড়েছে, বিএনপি এবার মনোনয়ন বাণিজ্যে রেকর্ড করেছে, তিনশ আসনে ৫৫৫ জন। কোনো কোনো ধানের শীষ নেতা ঢাকা থেকে পালিয়ে গেছে। যাদের থেকে টাকা নিয়েছে, তারা এখন বাড়িতে বাড়িতে ধরনা দিচ্ছে।'

তিনি বলেন, বিএনপি প্রতিনিয়ত আচরণবিধি লংঘন করেছ। নির্বাচন কমিশনকে আওয়ামী লীগের পক্ষে জানান হয়েছে।

তিনি বলেন,জাতীয় পার্টির মহাসচিবের বহিস্কারের বিষয়টা তাদের ব্যাপার, এখানে আমাদের কিছু বলার নেই। আর এটা মহাজোটের ঐক্য প্রক্রিয়া প্রভাব ফেলবে না।

নির্বাচনে জিয়া পরিবারের কেউ অংশগ্রহণ না করায় বিএনপি রাজনীতিতে জিয়া পরিবার নিশ্চিহ্ন হওয়ার পথে জানতে চাইলে তিনি বলেন,‘আমার পাপে, আমি আজকে ভিকটিম হচ্ছি। আমার অন্যায়ে আমি ভিকটিম হচ্ছি এতে অন্যদের কল করার কি আছে। আপনি অপরাধ করেছেন, এতিমের টাকা আত্নসাৎ করেছেন। আাদালত রায় দিয়েছে।'

বিএনপি- জামায়াত দেশে নির্বাচন বানচাল করার ষড়ষন্ত্র করছে মন্তব্য করে তিনি বলেন, দেশে একটা অশান্তি অস্থিরতা সৃষ্টি তারা করতে চায়, কারণ তারা জেনে গেছে বুঝে গেছে আগামী নির্বাচনে তাদের জয়লাভের কোন সম্ভাবনা নেই। তারা নির্বাচন বানচালের জন্য দেশে একটা অস্থিতিশীল পরিবেশ করতে চাচ্ছে।

তিনি বলেন, শরিকদের ছেড়ে দেয়া আসনে প্রার্থী দিয়ে শরিকদের সাথে বিশ্বাসঘাতক করতে পারি না। শরিকদের সঙ্গে বোঝাপড়া আছে, কোন টানাপোড়ান নেই।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ ড. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মেজবাহউদ্দিন সিরাজ, একেএম এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর ও সদস্য এসএম কামাল।

এ সম্পর্কিত আরও খবর