মির্জা আব্বাসের মনোনয়ন বাতিল চায় মেনন

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 08:18:22

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মনোনয়নপত্র বাতিল করার জন্য নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজ কল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন ভবন চত্বরে রাশেদ খান মেননের পক্ষে আবেদনটি জমা দেন আইনজীবী জিয়াদ আল মালুম। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য ঢাকা-৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়ে বৈধতা পেয়েছেন মির্জা আব্বাস। একই আসন থেকে নির্বাচন করবেন মেনন।

এ সময় আইনজীবী জিয়াদ আল মালুম সাংবাদিকদের জানান, হলফনামায় তথ্য গোপন করার অভিযোগে মির্জা আব্বাসের প্রার্থীতা বাতিল চেয়ে রাশেদ খান মেননের পক্ষে নির্বাচন কমিশনে আপিল করা হয়েছে। মির্জা আব্বাস হলফনামায় তার স্ত্রী আফরোজা আব্বাস ঋণখেলাপী এটা গোপন করেছেন। এ ছাড়া মির্জা আব্বাস হলফনামায় লিখেছেন- তার স্ত্রী তার কাছে ৭৩ লাখ টাকা পাবেন। আবার আফরোজা আব্বাস লিখেছেন, সে তার স্বামীর কাছে ১ কোটি টাকা পাবেন। এটি বিভ্রান্তিকর তথ্য।

তিনি বলেন, নির্বাচনের বিধিমালায় হলফনামায় কোনো ভুল সংশোধনের সুযোগ নেই। তিনি হলফনামায় ভুল তথ্য ও তথ্য গোপন করেছেন। সে জন্য তার মনোনয়ন বাতিলের জন্য আপিলটি করা হয়েছে।

এ দিকে ঢাকা-৯ আসনের বিএনপির মনোনীত প্রার্থী মির্জা আব্বাসের মনোনয়নপত্র ২৪ ঘণ্টার মধ্যে যাচাই বাছাই করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আর এ মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠাতে হবে প্রধান নির্বাচন কমিশনারকে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) মির্জা আব্বাসের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর