‘জাপা পরিচালিত হচ্ছে দুটি গঠনতন্ত্র অনুয়ায়ী’

, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 06:04:41

বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, জাতীয় পার্টি পরিচালিত হচ্ছে দুটি গঠনতন্ত্র অনুযায়ী। একটি হচ্ছে আসল, অপরটি ভুয়া, কোথায় আছে একটি দল দুটি গঠনতন্ত্রের মাধ্যমে পরিচালিত হবে?

বুধবার (২৩ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োাজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, গঠনতন্ত্রে ২০-এর ১ (ক) যে ধারাটি। এর মাধ্যমে মানবাধিকার ও মৌলিক অধিকার লঙ্ঘিত হয়। এই ধারার বলেই জিএম কাদের যা খুশি তাই করছেন।

সাংবাদিক সম্মেলনে রওশন পন্থী নেতা জিয়াউল হক মৃধা বলেন, জিএম কাদেরের লোকজন আমাদের ওপরে যেকোনো সময় হামলা করতে পারে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। নিরাপত্তার জন্য আমরা আদালত ও সরকারের কাছে দাবি জানাচ্ছি।

তিনি বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জি এম কাদেরের লোকজন রাজপথে অবস্থান নিয়েছে। এর পেছনে জিএম কাদেরের হস্তক্ষেপ আছে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাজপথে অবস্থান নেওয়া মানে তারা আইন-আদালত মানেন না, আদালত অবমাননা করছেন। যারা আদালত মানে না তারা যে কোন সময় যে কোন কাজ করতে পারে।

তিনি বলেন, জিএম কাদেরের লোকজন রাজপথে দাঁড়িয়ে মামলা প্রত্যাহার করার জন্য বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। অথচ মামলা করেছি আমি এবং মসিউর রহমান রাঙ্গা। তারা মামলা প্রত্যাহার করার জন্য আমাদের কাছে প্রস্তাব পাঠাতে পারতেন। তা না করে আদালতের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর