নয়াপল্টনে লাশ ফেলার দুরভিসন্ধি কার্যকর করেছে বিএনপি: কাদের

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 22:33:46

সমাবেশকে কেন্দ্র করে বিএনপি সংঘাতের উসকানি দিচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, গতকাল নয়াপল্টনে লাশ ফেলার দুরভিসন্ধি কার্যকর করেছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ৩৯ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক যৌথ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রাস্তা বন্ধ করে আর কাউকে সমাবেশ করতে দেওয়া হবে না বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, মহাসমাবেশকে কেন্দ্র করে বিএনপি সংঘাতের উসকানি দিচ্ছে। জঙ্গীবাদী শক্তিকে মাঠে নামিয়েছে। লাশ ফেলার দুরভিসন্ধী কার্যকর করেছে। পুলিশের ওপর হামলা করেছে।

কাদের বলেন, শেখ হাসিনার জনপ্রিয়তা তাদের ভয়ের কারণ। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে নাশকতার উসকানি দিচ্ছে। ষড়যন্ত্রের চোরাগলি পথ দিয়ে সরকার হঠানোর চেষ্ঠা করছে।

তিনি বলেন, আমরা বিজয়ী জাতি। দেশ সাম্প্রদায়িক, জঙ্গীবাদী শক্তির হাতে তুলে দিতে পারি না। এটাই আমাদের শপথ। এই শপথ নিয়ে এগিয়ে যেতে হবে।

দলের নেতা-কর্মীদের সতর্ক করে তিনি বলেন, অকারণে নিজেরা আক্রমণকারী হতে যাবেন না। হুট করে উত্তেজিত হবেন না। আমাদের যাতে বদনাম না হয়, কোনো দুর্নাম না হয়। ঠান্ডা মাথায় মোকাবেলা করতে হবে। শুরু তারা করেছে, আমরাও দেখবো।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক,মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া,এ্যাড কামরুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বিএম মোজাম্মেল, আহমেদ হোসেন,সাংগঠনিক সম্পাদক এস এম কামাল,সাখাওয়াত শফিক ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।আওয়ামী লীগ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সভাপতি এবং সাধারণ সম্পাদক বৃন্দ উপস্তিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর