বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, পুলিশ বলছে মিরপুর বাংলা কলেজ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 05:34:43

আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিএনপি। নতুন ভেন্যু হিসেবে রাজধানীর কমলাপুর স্টেডিয়াম মাঠে সমাবেশ করার প্রস্তাব করেছে দলটি। তবে, পুলিশ বলেছে মিরপুরের বাঙলা কলেজ মাঠ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক শেষে এ কথা জানান বিএনপির ভাইস চেয়ারম্যন বরকত উল্লাহ বুলু।

তিনি জানান, আমরা কমলাপুর স্টেডিয়াম চেয়েছিলাম। আর পুলিশের পক্ষ থেকে মিরপুর বাঙলা কলেজের মাঠের কথা বলা হয়েছে। এ নিয়ে আলোচনা হয়েছে। দুটি মাঠ পরিদর্শন করে বিএনপি সিদ্ধান্ত নেবে বলে জানান তিনি।

আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশের বাকি আছে আর দুইদিন। কিন্তু ওই সমাবেশের স্থান নিয়ে জটিলতা এখনো কাটেনি। এই জটিলতা নিরসনে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে বৈঠক করতে ডিএমপি কার্যালয়ে যায় বিএনপির ৬ সদস্যের এক প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় থেকে প্রায় মিন্টু রোডের ডিএমপি কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সন্ধ্যা সাড়ে ৬টা দিকে ঢাকা মহানগর পুলিশ কমিশনারের অফিসের উদ্দেশ্যে রওনা দিয়েছে বিএনপির প্রতিনিধি দল। পরে সোয়া সাতটার দিকে ডিএমপি কার্যালয়ে পৌঁছান তারা।

৬ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন- বিএনপি ভাইস-চেয়ারম্যন বরকত উল্লাহ বুলু, এডভোকেট এ জে মোহাম্মদ আলী, এডভোকেট আহমেদ আজম খান, অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি আইন বিষয়ক সম্পাদক ও ব্যারিস্টার কায়সার কামাল।

এ সম্পর্কিত আরও খবর