ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রশ্নে ঘণ্টার ব্যবধানে পিছু হটলো রওশন শিবির

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 19:19:52

রওশন এরশাদকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রশ্নে ঘণ্টার ব্যবধানে পিছু হটলো রওশন শিবির । ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণার এক ঘণ্টারও কম সময়ের মধ্যে সিদ্ধান্ত স্থগিতের খবর বিজ্ঞপ্তি পাঠানো হয়।

এতে বলা হয়, জাতীয় পার্টির রাজনৈতিক কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে সংখ্যাগরিষ্ঠ কো চেয়ারম্যানদের মতামত ও সিদ্ধান্ত মোতাবেক দলীয় কার্যক্রম পরিচালনায় আইনি জটিলতা নিরসন না হওয়া পর্যন্ত দলের প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপিকে দেয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যানের আদেশ স্থগিত করা হয়েছে।

এর আগে, আইনি জটিলতা নিরসন না হওয়া পর্যন্ত জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বলে সংখ্যাগরিষ্ঠ কো-চেযারম্যানের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত হয়েছে বলে জানায় রওশন এরশাদের মুখপাত্র কাজী মামুনূর রশীদ।

তিনি বলেছেন, কো চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, অ্যাড. কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অ্যাড. সালমা ইসলাম এমপি এবং প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টু ও নাছরিন জাহান রত্না এমপি'র মতামত ও সিদ্ধান্ত মোতাবেক সব ধরনের আইনি জটিলতা নিরসন না হওয়া পর্যন্ত রওশন এরশাদ ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

জাতীয় পার্টির বহিষ্কৃত নেতা ও সাবেক এমপি অ্যাড. জিয়াউল হক মৃধার আবেদনে গত ৩০ অক্টোবর পার্টির চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের দায়িত্ব পালনে অস্থায়ী নিষেধাজ্ঞা দেয় ঢাকার প্রথম জেলা জজ আদালত। এনিয়ে আপিল আবেদনে গত ২৯ নভেম্বর নিষেধাজ্ঞার আদেশ স্থগিত করার পাশাপাশি রুল জারি করে হাইকোর্ট। পরে জিয়াউল হক মৃধার আবেদনে ওই আদেশ স্থগিত করে চেম্বার জজ আদালত।

সোমবার (১২ ডিসেম্বর ) শুনানি শেষে মঙ্গলবার আদেশের জন্য দিন নির্ধারণ করে আপিল বিভাগ। কিন্তু কার্যতালিকায় এ মামলা থাকলেও সময়ের অভাবে তা হয়নি। এরই ধারাবাহিকতায় ১৪ ডিসেম্বর দেওয়া আদেশে নিষেধাজ্ঞা বহাল রাখে।

এ সম্পর্কিত আরও খবর