আ.লীগের নব-নির্বাচিত কমিটিকে অভিনন্দন রওশন-জিএম কাদেরের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:29:11

টানা দশমবার আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি।

একই সঙ্গে টানা তৃতীয়বার সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকেও অভিনন্দন জানিয়েছেন তারা।

বিরোধীদলীয় নেতা বলেছেন, ঐতিহ্যবাহী এ দলটি উপমহাদেশের প্রাচীনতম দলগুলোর অন্যতম। যে দলটির রয়েছে ’৫২এর ভাষা আন্দোলন, ’৫৪ এর নির্বাচন, ’৫৬এর স্বায়ত্তশাসন, ’৬২ এর শিক্ষা কমিশন আন্দোলন, ’৬৪ এর সাম্প্রদায়িকতাবিরোধী আন্দোলন, ’৬৬ এর ৬ দফা, ’৬৯ এর গণঅভ্যুত্থান, ’৭০ এর নির্বাচন, ’৭১ এর মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ ভূখন্ডের জন্মের ঐতিহাসিক কৃতিত্ব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে দলটিকে নেতৃত্ব দিয়েছেন তার তো গৌরবময় ইতিহাস থাকবেই। এই জনপদে এমন সফলতম নেতৃত্ব অন্য কোনো দলের নেই।

তিনি আরও বলেন,’৭৫ সালে জাতির পিতা হত্যার পর আওয়ামী লীগ ধরে রাখে তৃণমূল কর্মীরা। একাত্তরে স্বাধীনতা যুদ্ধে তাদের ভূমিকা স্বর্ণাক্ষরে লেখা থাকবে। নেতৃত্বের প্রতি বঙ্গবন্ধু হত্যার পর প্রবাস থেকে ফিরে এসে শেখ হাসিনা ক্রান্তিকাল অতিক্রম করে দল ও বাংলাদেশকে সফলভাবে টেনে এনেছেন। শুধু দলীয় নেতৃত্ব নয়, রাষ্ট্রীয় নেতৃত্বেও তার অবস্থান আজ বিশ্ব নেতাদের কাতারে। এ সময়ের মধ্যে বাংলাদেশে ঘটেছে অনন্য উন্নয়ন। মানুষের মৌলিক চাহিদার সঙ্গে সঙ্গতিপূর্ণ একটি আধুনিক রাষ্ট্র কাঠামো বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রজ্ঞা, মেধা, দেশপ্রেম এবং অসংখ্য নেতাকর্মীর অপরিসীম ত্যাগ বাংলাদেশকে নিয়ে এসেছে শক্ত অর্থনৈতিক ভিত্তির ওপর।

বিরোধীদলীয় নেতা আরও বলেন,আমাদের প্রিয় বাংলাদেশের ইতিহাস আওয়ামী লীগের সঙ্গে ওৎপ্রোতভাবে জড়িত।

পৃথক অভিনন্দন বার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান বলেছেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামীলীগ আরও সুসংহত হবে। গণমানুষের অধিকার আদায়ের দীর্ঘ সংগ্রামে আওয়ামী লীগের ঐতিহ্য রয়েছে। আগামী দিনে দলটি সেই ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষা করতে সমর্থ হবে।

অভিনন্দন বার্তায় আওয়ামী লীগের নব-নির্বাচিত কমিটির প্রত্যেককে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। পাশাপাশি সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

এ সম্পর্কিত আরও খবর