বিএনপি চেয়ারপারসনের কার্যালয় বন্ধ ঘোষণা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-09-01 13:29:47

সকাল সোয়া ১১টায় মাইকিং করে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। কার্যালয়ের ভেতরে থাকা স্টাফরা এই ঘোষণা দিয়েছে বলে জানা গেছে। এ সময় কার্যালয়ের ভেতরে বিএনপির কেন্দ্রীয় নেতাদের কেউই উপস্থিত ছিলেন না।

কার্যালয় বন্ধের ঘোষণায় বাইরে থেকে বিক্ষুব্ধ নেতাকর্মীরা স্লোগান দিচ্ছেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয়ের সামনে সকাল থেকেই বিক্ষোভ করছেন মনোনয়ন বঞ্চিত নেতাদের সমর্থকরা।

রোববার (৯ ডিসেম্বর) সকাল থেকে গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে মুন্সীগঞ্জ-১ আসনে মনোনয়ন বঞ্চিত শেখ মোহাম্মদ আব্দুল্লাহর ও কুমিল্লা-৪ আসনে মুনজুরুল আহসান মুন্সীর সমর্থকরা বিক্ষোভ করছেন।

কার্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে নানা ধরনের স্লোগান দিচ্ছেন আব্দুল্লাহ সমর্থকরা। তারা বলছেন, শাহ মোয়াজ্জেম হোসেনকে সরিয়ে আব্দুল্লাহকে মনোনয়ন দিতে হবে। তিনি অধিক যোগ্য। এলাকাবাসী মোয়াজ্জেম হোসেনকে চায় না। দাবি না মানা পর্যন্ত আমাদের বিক্ষোভ অব্যাহত থাকবে।

নারী পুরুষ নির্বিশেষে প্রাইভেট কারে করে জড়ো হচ্ছেন শেখ আব্দুল্লাহ সমর্থকরা। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীদের লাঠির মাথায় ব্যানার নিয়ে আসতে দেখা গেছে।

গুলশান কার্যালয়ের অপর ফটকে বিক্ষোভ করছে কুমিল্লা-৪ আসনে মনোনয়ন বঞ্চিত মুনজুরুল আহসান মুন্সীর সমর্থকরা। 

প্রসঙ্গত: শুক্রবার (৭ ডিসেম্বর) থেকে প্রার্থী চূড়ান্ত করে নাম ঘোষণা করে বিএনপি। এ সময় অভিযোগ উঠে যোগ্য ও ত্যাগী নেতাদের পাশ কাটিয়ে অর্থ লেনদেনের মাধ্যমে প্রার্থীদের মনোনয়ন দেয়া হয়েছে। প্রার্থী ঘোষণার পর একে একে সংশোধনীও আসতে দেখা গেছে বিএনপির তালিকায়।

এরপর থেকেই মনোনয়ন বঞ্চিতদের সমর্থকেরা বিএনপির গুলশান ও নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। যা এখনও চলমান রয়েছে।

গতকাল দু দফায় বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় চাঁদপুর-১ এর মনোনয়ন বঞ্চিত আনম এহসানুল হক মিলনের সমর্থকরা। এছাড়া গুলশান কার্যালয়ের সামনে রাতভর ইট পাটকেল ছোড়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীরা ১২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে ফিরে যায়।

তবে গুলশান কার্যালয়ে অবস্থান নেয়া সমর্থকরা বলছেন, দাবি আদায় করে তবেই বাসায় ফিরবো।

এ সম্পর্কিত আরও খবর