শান্ত বিএনপির নয়াপল্টন অফিস

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 21:21:13

মনোনয়ন না পাওয়ায় প্রার্থীর সমর্থকরা শনিবার (৮ ডিসেম্বর) থেকে বিক্ষোভ শুরু করেন। এতে হঠাৎ করেই বিএনপির নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় উত্তাল হয়ে ওঠে।

কিন্তু আজকের চিত্রটা ভিন্ন। রোববার (৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করেন। সেখানে কিছু নেতাকর্মী ও কর্মচারী উপস্থিত ছিলেন। কিন্তু সংবাদ সম্মেলন শেষে কয়েকজন কর্মচারী ও রিজভী ছাড়া আর তেমন কাউকে পাওয়া যায়নি। কার্যালয়ের নিচেও অন্যান্য দিনের মতোই শান্ত পরিবেশ বিরাজ করছে।

অপরদিকে গুলশানের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে শনিবারের মতো রোববারও বিক্ষোভ ও স্লোগান দেন মনোনয়ন বঞ্চিত নেতাকর্মীদের সমর্থকরা।

তবে দলটির নেতারা মনে করেন প্রতিবারই মনোনয়ন দেয়ার সময় এ ধরনের ঘটনা ঘটে, এটা তেমন কোনো বিষয় না। সবাই অবশেষে ধানের শীষের জন্য মাঠে কাজ করবেন।

মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘এটা স্বাভাবিকভাবে নিতে হবে। নির্বাচন যতদিন ধরে শুরু হয়েছে এই বিক্ষোভ, প্রতিবাদ থাকবেই। এই প্রতিবাদগুলো খারাপ অর্থে দেখি না। যাদের দুঃখ আছে, যন্ত্রণা আছে, তারা তো ক্ষোভ প্রকাশ করবেই। তবে এটা সীমা লঙ্ঘন না করলেই ভালো।’

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে সংবাদ সম্মেলনে বিক্ষোভের বিষয়য়ে সাংবাদিকরা প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, ‘প্রতিবারই নির্বাচনের সময় এরকম হয়। যারা মনোনয়ন প্রত্যাশী তারা ক্ষুব্ধ থাকেন, কিন্তু অবশেষে সবাই ধানের শীষের জন্য কাজ করেন। এটা কোনো বিষয় নয়। আওয়ামী লীগে যেটা হয়েছে, রাস্তার বড় বড় গাছ কেটে দিয়েছে। আর এটা তো সামান্য। নেতাকর্মীরা এসেছেন তারা ক্ষুব্ধ হয়ে উচ্চবাচ্য করেছেন।’

উল্লেখ্য, শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কলাপসিবল গেটে তালা লাগিয়ে বন্ধ করে দিয়েছিলেন মনোনয়ন না পাওয়া সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের সমর্থকরা, তিনি চাঁদপুর-১ আসনের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

এছাড়া গতরাতে মনোনয়ন বঞ্চিত গোপালগঞ্জ-১ আসনের মনোনয়ন প্রত্যাশী সেলিমুজ্জামান সেলিম, চাঁদপুর-১ আসনের এসানুল হক মিলন (সাবেক বিএনপি এমপি ও শিক্ষা প্রতি মন্ত্রী), মানিকগঞ্জ-১ আসনের মনোনয়ন বঞ্চিত খোন্দকার দেলোয়ার হোসেনে ছেলে খন্দকার আব্দুল হামিদ ডাবলু, কুমিল্লা-৪ আসনের ইঞ্জিনিয়ার মুঞ্জুরুল আহসান মঞ্জুর সমর্থকরা গুলশান অফিসে প্রচণ্ড বিক্ষোভ করেন। এক পর্যায়ে কার্যালয়ের বাইরে থেকে ইট-পাটকেল নিক্ষেপ করে জানালার গ্লাসও ভেঙ্গে ফেলেন বিক্ষুব্ধরা।

এ সম্পর্কিত আরও খবর