পৃথক সভায় দাঁড়িয়ে রওশনের দাবি জাপায় কোন বিভেদ নেই

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 08:56:27

জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই, এরশাদের রেখে যাওয়া নির্দেশনামতেই চলবে পার্টি। যারা তার নির্দেশনা মানবেন না, তারা পার্টি ও নিজের ক্ষতি ডেকে আনবেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ ।

সোমবার (২৭ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর ইমানুয়েলস সেন্টারে জাতীয় পার্টির একাংশ আয়োজিত আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন। পার্টির চেয়ারম্যানসহ মূল ধারায় সবাইকে বাইরে রেখে পৃথক অনুষ্ঠান করলেও রওশন এরশাদ দাবি করলেন পার্টিতে কোন বিভেদ নেই।

রওশন এরশাদ আরও বলেন, নতুন পুরাতন নবীন প্রবীণ সব ত্যাগী নেতাকর্মীদের একসঙ্গে নিয়েই দলের কর্মকাণ্ড পরিচালনা করলে, পার্টি শক্তিশালী হবে। গণতন্ত্রের মূল শর্ত হচ্ছে নির্বাচন, যথা সময় জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সাংবিধানিক ধারা মেনেই হবে সেই নির্বাচন। জাতীয় পার্টি বরাবরই নির্বাচনমুখী দল। প্রতিষ্ঠার পর থেকে পার্টি সব নির্বাচনে অংশ নিয়েছে। আগামী নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি। তাই ব্যাপক প্রস্তুতি নিতে হবে। দলকে তৃণমূল পর্যায়ে আরও সুসংগঠিত করতে হবে। তাই এখন থেকেই সম্ভাব্য প্রার্থীদের নিজ নিজ আসনে গণসংযোগ শুরু করতে হবে। এজন্য সর্তকতার সঙ্গে দলীয় কার্যক্রম পরিচালনা করতে হবে।

দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তবে এক্ষেত্রে জটিলতা সৃষ্টি হলে পার্টি সংস্কার করতে দ্রুত কাউন্সিল শেষ করতে হবে। সে জন্য জেলা পর্যায়ের নেতৃত্ব এখনই ঠিক করতে হবে বলে মন্তব্য করেন তিনি ।

তিনি বলেন, রমজানের পর জাতীয় পার্টি ব্যাপক সাংগঠনিক কর্মসূচি নিয়ে ঝাঁপিয়ে পড়বে। আমাদের দরজা সব দেশপ্রেমিক মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী দল-মত ও ব্যক্তির জন্য খোলা আছে।

রওশন এরশাদ বলেন, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে নয় মাসের মুক্তি সংগ্রামে লাখ শহীদের আত্মত্যাগে অর্জিত হয় লাল সবুজের সার্বভৌম বাংলাদেশ। ৫২ এর ভাষা আন্দোলন, ৬৯ এর গণ অর্ভূথান, ৭১ এর স্বাধীনতাযুদ্ধ বাঙালির এক গৌরবগাথা অহংকার। বঙ্গবন্ধুর নেতৃত্বে জন্ম নেয়া বাংলাদেশ নানা বিবর্ণ সময় অতিক্রম করে এখন উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত। যার পথধারায় দেশের স্বর্ণউজ্জল উন্নয়নের ইতিহাসে, নয় বছরের সফল রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের নাম লেখা রয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর চেষ্টায় উন্নয়নশীল দেশের তালিকায় স্থান করে নিয়েছে বাংলাদেশ। কিন্তু একশ্রেণির অসাধু ব্যবসায়ীরা পবিত্র রমজানের সিয়াম সাধনাকে তোয়াক্কা না করে সব নিত্য পণ্যের দাম বৃদ্ধি করে চলছে। দ্রব্যমূল্যের ভয়াবহ ঊর্ধ্বগতি নিন্ম আয়ের মানুষের জীবন জীবিকা দুর্বিষহ করে তুলছে।

এসব অসাধু ব্যবসায়ীদের কারণে নিত্যপণ্যের এমন কোনো দ্রব্য নেই, যার দাম বৃদ্ধি পায়নি? এদের জন্য দেশের গণতন্ত্র, স্থিতিশীলতা আর উন্নয়নের উজ্জ্বলতা প্লান হয়ে পড়ছে। এতে করে স্বাধীনতা যুদ্ধে আত্মাহতি দানকারী শহীদদের আত্মা কষ্ট পাচ্ছে। সুবিধাবাদী দুর্নীতিবাজদের জন্য দেশপ্রেমিক জনতার এক সাগর রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়নি। সর্বগ্রাসী দুর্নীতি এখন ক্যান্সারের রূপ নিয়েছে। এদের কঠোর হাতে দমন করতে সরকারের প্রতি আহ্বান জানাই।

জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, জাতীয় পার্টির তৃণমূলের কর্মী সমর্থক সকলেই এখানে রয়েছে। আর যারা নিজেকে জাতীয় পার্টি দাবি করেন, তাদের সঙ্গে তৃণমূলের কেউ নেই। প্রকৃত এরশাদ প্রেমিকরা রওশনের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছেন।

আমরা আমাদের নিয়ে জাতীয় পার্টি করবো। যারা রওশনের নেতৃত্বে রয়েছেন তারাই দল পরিচালনা করবে। আমাদেক নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে। অনেকে প্রশ্ন করেন কি হবে, কখন হবে। তাদের আমি বলি নির্বাচন অনেক দূরে, নির্বাচন যখন আসবে তখন দেখতে পারেন।

রওশন এরশাদ ঘোষিত জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক এসএমএম আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা। সভা পরিচালনা করেন যুগ্ম আহ্বায়ক সাবেক ছাত্রনেতা ইকবাল হোসেন রাজু।

এ সম্পর্কিত আরও খবর