ফরিদপুরে বিএনপি কর্মীদের হামলায় আ’লীগ নেতা নিহত

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:56:55

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের প্রচারের দ্বিতীয় দিনই প্রাণ ঝরল ফরিদপুর-৩ (সদর) আসনে। প্রতিপক্ষের সমর্থকদের হামলায় খুন হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের কর্মী ইউসুফ আল মামুন (৪০)। তিনি সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) রাত সাড়ে আটটার দিকে ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নের গোয়ালডাঙ্গি এলাকায় একটি চায়ের দোকানে এই হত্যার ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা ঘটনার প্রত্যক্ষদর্শী আফসার উদ্দিন জানান, রাত সাড়ে আট টার সময় নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গা এলাকার একটি চায়ের দোকানে আওয়ামী লীগ নেতা ইউসুফের সঙ্গে স্থানীয় বিএনপির সমর্থক মজিদ ও আজিজের নির্বাচন প্রসঙ্গে ও শেখ হাসিনাকে নিয়ে কথা কাটাকাটি হয়। তিনি বলেন, মজিদ শেখ হাসিনাকে নিয়ে কুটক্তি করে। এসময় ইউসুফ তার প্রতিবাদ করলে ইউসুফকে কিল ঘুষি মারে তারা। পরে দোকানের ঝাপের লাঠি দিয়ে আঘাত করলে সে মাটিতে পড়ে যায়।

পরে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যায় ইউসুফ। তিনি বলেন, এই ঘটনা স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি লালন ফকির গুরুত্ব আহত হলে তাকে সদর হাসপাতলে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন মৃধা অভিযোগ করে বলেন, হামলাকারীরা বিএনপির প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফের সমর্থক। তিনি বলেন, বিএনপির নেতা কর্মীদের হামলায় নিহত হয়েছে নর্থ চ্যানেল ইউনিয়নের আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইউসুফ আল মামুন। হামলায় আহত আওয়ামী লীগ নেতা লালনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, শাস্তিপূর্ণ নির্বাচনকে অশান্ত করার জন্যই এ ধরনের ঘটনা ঘটানো হয়েছে।

নর্থচ্যানেল ইউনিয়ন বিএনপির সভাপতি জমিরউদ্দিন হাজি এ বিষয়ে বলেন, নিহত ইউসুফ ও আজিজ দুই জনই সমবয়সী তারা একই সঙ্গে চলা ফেরা করে। তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপির নির্বাচন বিষয় নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ থেকে দুর্ঘটনা ঘটেছে। এটি কোনো পরিকল্পিত ঘটনা নয়।

এঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সমর্থকদের শান্ত থাকার অনুরোধ করেছেন আওয়ামী লীগের প্রার্থী এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

ফরিদপুর কোতয়ালী থানার ওসি এএফএম নাছিম বলেন, পরিস্থিতি শান্ত রাখার জন্য ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

এ সম্পর্কিত আরও খবর