আ'লীগ নয়, পুলিশ বিএনপির প্রতিপক্ষ: আলাল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 08:24:34

নির্বাচনী প্রচারণার শুরু পর থেকে বিএনপির নেতাকর্মীদের যেভাবে গ্রেফতার করা হচ্ছে, তাতে মনে হচ্ছে সরকারি দল আওয়ামী লীগ নয় পুলিশই বিএনপির আসল প্রতিপক্ষ বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

বৃহস্পতিবার(১৩ ডিসেম্বর) বিকেলে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ ও অনুরোধ সংবলিত চিঠি জমা দিতে এসে সাংবাদিকদের এ কথা বলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

বিকালে ইসির সঙ্গে সাক্ষাত করার জন্য এলে ২৫ মিনিট অপেক্ষা করে চিঠিগুলো ডেসপ্যাচে জমা দেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমার রহমানসহ তিন সদস্যের প্রতিনিধি দল।

চিঠি জমা দেওয়ার পর মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের বলেন, 'আমাদের কাছে কেন যেন মনে হচ্ছ, নির্বাচনে ধানের শীষের প্রতিদ্বন্দ্বিতা সরকারি দল আওয়ামী লীগের সঙ্গে নয় আমাদের প্রতিদ্বন্দ্বী হচ্ছে পুলিশ।'

পুলিশের নির্বিকার অবস্থানের সমালোচনা করে এর প্রতিকার চেয়ে তিনি বলেন, 'আক্রমণের পর আক্রমণ হচ্ছে। যা ইচ্ছে তা করছে। ক্ষমতাসীন দলের এমপিদের প্রটোকল দেওয়া হচ্ছে। নিরাপত্তা দেওয়া হচ্ছে। আর আমাদের ধরছেন, পেটাচ্ছেন, গ্রেফতার করছেন, সভা পণ্ড করছেন। আর তারা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছেন। আমরা এর প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনের কাছে লিখিত আবেদন দিয়েছি।'

বিএনপির এই নেতা আরো বলেন, 'যেভাবে হামলা করা হচ্ছে তাতে আমাদের জন্য নির্বাচন করাটা দুরূহ হয়ে যাচ্ছে। কমিশন যেন দ্রুত ব্যবস্থা নেন সে আবেদনই জানিয়েছি আমরা।'

কমিশনের দেওয়া চিঠিতে ২৫ টি নির্বাচনী আসনে বিএনপি নেতাদের হয়রানি, গ্রেপ্তার ও নেতাদের বাড়ি ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ জানানো হয়েছে।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, 'গাজীপুরের প্রার্থী ফজলুল হক মিলনকে কিছুক্ষণ আগে গ্রেপ্তার করা হয়েছে এবং উত্তরা ঐক্যফ্রন্টের প্রার্থী পক্ষে সভামঞ্চে ভাঙচুর ও মারধর, সভা পণ্ড করা হয়েছে।'

এছাড়াও ফরিদপুর ২,৩, ঢাকা ১,২, নরসিংদী ২, ময়মনসিংহ ২,৩ ও ১১, মাগুরা ১,২, কুষ্টিয়া ৩, সিরাজগঞ্জ ২, ৩, পটুয়াখালী ১, মৌলভীবাজার ৩, ব্রাহ্মণবাড়িয়া ২,৩, নেত্রকোনা ৩, মানিকগঞ্জ ১,৩, চাঁদপুর ৪, নওগাঁ ২, রাজশাহী ৪ ও ৬, আসনে নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপির যুগ্ম মহাসচিব।

ভোটের মাঠে সমান সুযোগ নিশ্চিতে এখন থেকে সেনা মোতায়েনের দাবি জানান বিএনপির এ নেতা। সেই সঙ্গে বিএনপি ও জোটের প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ প্রটেকশন দেওয়ার আবেদন জানানো হয়েছে সিইসির কাছে। বিএনপি ও জোটের প্রার্থী যারা ধানের শীষ প্রতীক বরাদ্দ পেয়েছে তাদের পোস্টারে বিএনপি চেয়ারপারসনের ছবি ব্যবহারের কথা জানানো হয়েছে আলাদা চিঠিতে।

বিএনপির ওয়েবসাইট বন্ধ করার তীব্র নিন্দা জানিয়ে দলটির পক্ষ থেকে। দ্রুত ওয়েবসাইট খুলে দেওয়ার জন্য দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের স্বাক্ষরিত এক চিঠিতে সিইসির কাছে অনুরোধ করেছেন।

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নজরুল ইসলাম খান স্বাক্ষরিত আরেকটি চিঠিতে দলীয় নেতাকর্মীদের হয়রানি বন্ধ, ঐক্যফ্রন্ট প্রার্থীদের নিরাপত্তা, জোট প্রধানের ছবি ব্যবহার ও বিএনপির ওয়েবসাইট উন্মুক্ত করার অনুরোধে এসব চিঠি প্রধান নির্বাচন কমিশনার বরাবর লেখা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর