দেশে গণতন্ত্র, না স্বৈরতন্ত্র চলবে: ফখরুল

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-11 13:50:36

খালেদা জিয়াকে আদালত জামিন দিলেও এই সরকার ষড়যন্ত্র করে মুক্তি দিচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব ও বগুড়া-৬ (সদর) আসনে বিএনপি মনোনীত প্রার্থী মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, 'খালেদা জিয়া বাঁশি বাজালে নমরুদ-ফেড়াউনের তখত তাউছ উড়ে যাবে।'

শুক্রবার (১৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনে বগুড়া-৬ আসনের বিএনপির প্রার্থীর পক্ষে আয়োজিত কর্মীসভায় মীর্জা ফখরুল ইসলাম আলমগীর এই বক্তব্য রাখেন।

তিনি আরও বলেন, 'সরকার বুঝে গেছে নির্বাচনে তারা জয়লাভ করতে পারবে না। এ কারণে তারা হামলা, মামলা বেছে নিয়েছে। আজকেও শহীদ মিনারে ঐক্যফ্রন্ট নেতাদের উপর হামলা করা হয়েছে। সরকার নির্বাচন বানচাল করার জন্য উঠে পড়ে লেগেছে। ধানের শীষের প্রার্থীকে আওয়ামী লীগ ভয় পাচ্ছে।'

মির্জা ফখরুল বলেন, '৩০ডিসেম্বর নির্বাচনে দেশের ভবিষ্যৎ নির্ধারণ হবে। দেশে গণতন্ত্র থাকবে না স্বৈরতন্ত্র চলবে? একারণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ধানের শীষে ভোট দিতে হবে। প্রধানমন্ত্রী জনগণের সঙ্গে প্রতারণা করেছে। আমাদেরকে বলেছে বিনা কারণে বিএনপির কোন নেতাকর্মীকে গ্রেফতার করা হবে না, কিন্তু পুলিশ এখনও গ্রেফতার অব্যাহত রেখেছে।'

বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা ও জেলা বিএনপির সাবেক সভাপতি একেএম মাহবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় মির্জা ফখরুল আরও বলেন নির্বাচনে জয়লাভ করার কোন বিকল্প নাই।

কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু ভোট দিলে হবে না প্রত্যেকটা কর্মীকে ভোটকেন্দ্র পাহারা দিতে হবে। ভোটে জয়লাভের মধ্য দিয়ে খালেদা জিয়াকে বের করে আনতে হবে।

উল্লেখ্য, কর্মীসভার শুরুতে সভাপতিত্ব করা নিয়ে হট্টগোল হওয়ায় সভায় অন্য কোন নেতাদের বক্তব্য দেয়ার সুযোগ দেয়া হয়নি। সভার সভাপতি স্বাগত বক্তব্য দেয়ার পরপরই প্রধান অতিথি মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য দিয়ে কর্মী সভাটি সমাপ্ত ঘোষণা করা হয়। বিকেলে বগুড়া -৬ আসনের বিভিন্ন এলাকায় নির্বাচনী গণসংযোগ করবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সম্পর্কিত আরও খবর