এক দফার আন্দোলন শিগগিরই: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 12:21:03

বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করতে বিএনপি ‘শিগগিরই’ এক দফা আন্দোলন শুরু করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৬ জুন) বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু ও বিশ্বাসযোগ্যভাবে অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনার মাধ্যমে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের জন্য একটি উপযুক্ত ও গ্রহণযোগ্য কাঠামো বেরিয়ে আসবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা মূলত এক দফা আন্দোলনে আছি। খুব শিগগিরই আমরা এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবো। তিনি বলেন, ঈদুল আজহার পর নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারকে মেনে নিতে সরকারকে বাধ্য করতে আন্দোলন আরও জোরদার করবেন।

ফখরুল বলেন, যারা আমাদের সঙ্গে যুগপৎ আন্দোলন করছে তাদের সঙ্গে কথা বলছি, কারণ আমরা আন্দোলন বাড়াতে চাই এবং তা আরও জোরদার করা হবে। তিনি বলেন, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের বিষয়ে ঐক্যমতে পৌঁছাতে তারা আলোচনা শুরু করেছেন।

বিএনপির এই নেতা বলেন, আমরা ইতিমধ্যে আলোচনা শুরু করেছি (নির্বাচনকালীন সরকার নিয়ে) এবং আমরা একটি সেমিনারে পঞ্চদশ সংশোধনী নিয়ে কথা বলেছি। আমরা ভবিষ্যতে এ বিষয়ে আরও সুনির্দিষ্টভাবে কথা বলব।

তিনি তত্ত্বাবধায়ক বা নির্বাচনকালীন সরকারের একটি উপযুক্ত কাঠামো নির্ধারণ করতে সংবিধান ও আইন বিশেষজ্ঞদের এ বিষয়ে তাদের মতামত দেওয়ার আহ্বান জানান।

এ সম্পর্কিত আরও খবর