বাবরপত্নীর মিছিলে পুলিশের বাধা

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-28 01:48:54

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী ও নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) আসনে বিএনপি মনোনীত প্রার্থী তাহমিনা জামান শ্রাবণীর নির্বাচনী মিছিলে পুলিশের বাধা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে আ’লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে।

শনিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা রাতে মদন পৌর শহরের বৈশ্যবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

মিছিলের একপর্যায়ে পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় আতংকে বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়।

স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানা গেছে, শনিবার সন্ধ্যায় বিএনপি প্রার্থী তাহমিনা জামান নির্বাচনী প্রচারণা শেষে মিছিল নিয়ে মদন বৈশ্য বাড়ির ঘাট সড়কে পৌঁছলে পুলিশ মিছিল বন্ধ করার জন্য বলে। কিন্তু এতে কোনও কাজ না হওয়ায় পুলিশ মিছিলে বাধা দেয়।

এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের উত্তেজনা সৃষ্টি হলে খবর পেয়ে ঘটনাস্থলে আ’লীগের নেতাকর্মীরা ছুটে গেলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর