কুমিল্লায় বিএনপির গাড়িবহরে হামলা, আহত অর্ধশতাধিক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 20:30:14

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালীতে পদযাত্রায় অংশগ্রহণের জন্য যাওয়ার পথে কুমিল্লার লাকসামে বিএনপির গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দলটির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছে মুরাদনগর উপজেলা বিএনপি।

এ সময় ৩০-৩৫টি মাইক্রোবাস ও বিভিন্ন গাড়ি ভাঙচুর করা হয়।

শুক্রবার (১৪ জুলাই) লাকসাম বাইপাস এলাকার কুমিল্লা- নোয়াখালী আঞ্চলিক সড়কে এ ঘটনা ঘটে। আহতদের কুমিল্লা শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিএনপি নেতারা জানান, বিকেলে নোয়াখালীতে পদযাত্রার অংশগ্রহণের জন্য জেলার মুরাদনগর, বরুড়া, লালমাই, সদর দক্ষিণ, লাকসাম ও নাঙ্গলকোট উপজেলা থেকে কয়েক শ মাইক্রোবাস ও বিভিন্ন ধরনের গাড়ি নিয়ে যাত্রা শুরু করেন তারা। গাড়িবহর লাকসাম বাইপাস এলাকায় পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা ক্ষমতাসীন দলের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে মাইক্রোবাস ও অন্যান্য গাড়ির গতিরোধের পর ভাঙচুর করে।

হামলায় ৩০-৩৫টি মাইক্রোবাস ও গাড়ি ভাঙচুর করা হয়। এ সময় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন বিএনপির নেতারা।

আহতদের মধ্যে রয়েছেন- মুরাদনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোল্লা মজিবুল হক, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাছির উদ্দিন, উপজেলা কৃষক দলের আহ্বায়ক নায়েব আলী, মুরাদনগর সদর ইউনিয়ন বিএনপির সাবেক সহসভাপতি বসিরুল ইসলাম মোল্লা, কুমিল্লা উত্তর জেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দিন, উপজেলা স্বেচ্ছসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক বাদশা ও নাঙ্গলকোট উপজেলা বিএনপির আহবায়ক নজির আহম্মেদ ভূঁইয়া।

এ ঘটনার নিন্দা জানিয়ে আহত মুরাদনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোল্লা মজিবুল হক বলেন, আমাদের শান্তিপূর্ণ পদযাত্রা ব্যাহত করতে এ হামলা চালানো হয়েছে। অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। একইসঙ্গে এই সরকারের পদত্যাগ দাবি করছি।

এ বিষয়ে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, গাড়ি ভাঙচুরের ঘটনাটি শুনেছি। এখনো কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর