লক্ষ্মীপুরে বিএনপির ১৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 03:17:18

লক্ষ্মীপুরের রামগতিতে হামলা চালিয়ে ছাত্রলীগ কর্মীর পরিবারের সদস্যদের মারধর ও দোকনঘরে আগুন দেওয়ার ঘটনায় বিএনপির ১৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় ২৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়। এ মামলায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৫ জুলাই) রাতে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে বিকেলে আহত ছাত্রলীগ কর্মী মো. শাকিলের বাবা আবদুর রব বাদী হয়ে রামগতি থানায় এ মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃতরা হলেন- রামগতি উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক নিরব শেখ, ওয়ার্ড যুবদল নেতা মো. বাশার ও আল-আমিন।

পুলিশ জানায়, শুক্রবার রাতে নোয়াখালীতে পদযাত্রা শেষে বিএনপি নেতাকর্মীরা রামদয়াল বাজার এলাকায় আসে। এরপর ছাত্রদলের এক নেতার সঙ্গে স্থানীয় ছাত্রলীগ কর্মী মো. শাকিলের হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে অভিযুক্তদের হামলায় শাকিল, তার বাবা আব্দুর রব, ভাই মো. উজ্জল, মো. ইয়াসিন, মো. হাসান ও বোন বিবি রাবেয়াসহ ৭ জন আহত হয়। হামলাকারীরা আবদুর রবের অস্থায়ী দোকানটি আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করানো হয়।

চরআলগী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনির উদ্দিন বলেন, ছাত্রলীগ কর্মী শাকিল ও স্থানীয় আব্দুল হাদী কলেজ ছাত্রদল কর্মী জিহাদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে রামগতি উপজেলা যুবদলের আহবায়ক জমির উদ্দিন মাস্টারের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা ছাত্রলীগ কর্মী শাকিলের বাড়িতে ঢুকে হামলা চালায়। এসময় হামলাকারীরা একটি দোকানঘরে আগুন লাগিয়ে দেয়।

এ ব্যাপারে উপজেলা যুবদলের আহবায়ক জমির উদ্দিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, হামলার ঘটনায় ১৭৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এঘটনায় আটক ৩ জনকে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর