খুলনায় বিএনপির তিন সংগঠনের ‘তারুণ্যের সমাবেশ’ দুপুরে

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 13:51:39

খুলনায় বিএনপির তিন অঙ্গ সংগঠন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ‘তারুণ্যের সমাবেশ’ আজ সোমবার (১৭ জুলাই)। নগরের ডাকবাংলো সোনালী ব্যাংক চত্বর এলাকায় বেলা তিনটায় এই সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা অভিযোগ করেছেন, সমাবেশ যাতে সফল না হয় সে জন্য বাধা দেওয়া হচ্ছে। ক্ষমতাসীনরা খুলনার পাইকগাছা ও কয়রা উপজেলায় বাস বন্ধ করে দিয়েছে।

মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের নেতারা রোববার (১৬ জুলাই) কয়রা ও পাইকগাছা উপজেলায় বাস চলাচল বন্ধ করে দিয়েছে। সোমবারও বাস চলাচল বন্ধ থাকবে। এছাড়া সোমবার নগরী সংলগ্ন ট্রলার ঘাটগুলোতে পারাপার বন্ধ করে দেয়া হবে বলে তারা খবর পেয়েছেন।

যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু রোববার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, প্রশাসনের কিছু অতি উৎসাহী ব্যক্তি জেলা পর্যায়ে বাস বন্ধের চেষ্টা করছে। অথচ সভা-সমাবেশে বাধা দেয়ার দায়িত্ব তাদের না। ইতোমধ্যে আমাদের চারটি সমাবেশ হয়েছে। শান্তিপূর্ণ সমাবেশ আমরা করেছি। কোথাও আমাদের সমাবেশে কোনো ঝামেলা হয়নি।

মহানগর যুবদলের সভাপতি নাজমুল হুদা চৌধুরী সাগর জানান, সকাল ১০টা থেকে সমাবেশের প্রাথমিক কার্যক্রম শুরু হবে। প্রথমে জাসাসের শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। মূল সমাবেশ শুরু হবে দুপুর ২টায়। প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

তিনি আরও জানান, নগরীর পিকচার প্যালেস মোড় থেকে শিববাড়ি মোড় পর্যন্ত প্রায় ২ কিলোমিটার এলাকাজুড়ে মাইক লাগানো হচ্ছে। বিভাগের সব জেলা-উপজেলা থেকে নেতাকর্মীরা এই সমাবেশে আসবে। এক লাখ নেতাকর্মী জমায়েত করার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দূর-দূরান্তের নেতাকর্মীদের অনেকে রাতের মধ্যেই খুলনায় চলে আসবেন।

এদিকে বিভাগীয় ‘তারুণ্যের সমাবেশে’ যোগ দেওয়ার প্রস্তুতি নিয়েছেন দীর্ঘদিন ধরে কোণঠাসা মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির নেতৃত্বাধীন গ্রুপ। তাদেরকে বাদ দিয়ে ২০২১ সালের ডিসেম্বরে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের পর থেকে অভিমানে দলে তারা নিষ্ক্রিয় ছিলেন।

মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, তাদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে, সোমবার সকালে তারা তারুণ্যের সমাবেশে যোগ দেবেন।

এ সম্পর্কিত আরও খবর