রাজধানীতে বিএনপির পদযাত্রা চলছে

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 20:14:58

সরকার পতনের এক দফা ঘোষণার পর দুই দিনব্যাপী পদযাত্রার দ্বিতীয় দিনের পদযাত্রা শুরু হয়েছে।

বুধবার (১৯ জুলাই) বেলা ১১টা ৫ মিনিটে আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী অভিমুখে পদযাত্রা শুরু করে দলটির নেতাকর্মীরা। বিএনপির স্থায়ী কমিটির সদস্যসহ দলটির শীর্ষ নেতারা উপস্থিত রয়েছেন। সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে এই পদযাত্রা কর্মসূচি বিকেল ৪টায় যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

এর আগে আবদুল্লাহপুরের পলওয়েল কারনেশন শপিং সেন্টারের সামনে সমাবেশ করে বিএনপি। সমাবেশে বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তরের নেতারা।

আব্দুল্লাহপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এ পদযাত্রা রামপুরা ব্রিজে গেলে সেখান থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতা কর্মীরা পদযাত্রায় অংশ নিবেন।

পদযাত্রাটি আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রীজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই আবদুল্লাহপুরের পলওয়েল কারনেশন শপিং সেন্টারের সামনে বিএনপির শতশত নেতাকর্মী উপস্থিত হচ্ছে। তাদের হাতে বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড দেখা গেছে। দলটির নেতারা সরকারবিরোধী নানান স্লোগান দিচ্ছেন।

এদিকে পদযাত্রাকে ঘিরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

এ সম্পর্কিত আরও খবর