শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তারুণ্যের সমাবেশ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 12:07:36

রাজধানীতে আগামী ২২ জুলাই (শনিবার) সোহরাওয়ার্দী উদ্যানে তারুণ্যের সমাবেশ করতে বিএনপিকে মৌখিক অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার রাতে সমাবেশের বিষয়ে ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান বিএনপির একটি প্রতিনিধি দল।

ডিএমপি কার্যালয় থেকে বেরিয়ে যুবদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু সাংবাদিকদের বলেন, আগামী ২২ জুলাই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে তারুণ্যের সমাবেশ করতে মৌখিক সম্মতি দিয়েছে ডিএমপি।

সুলতান সালাহউদ্দিন বলেন, দেশ বাঁচাতে বিএনপির অঙ্গ সংগঠন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের যৌথ কর্মসূচি ‘তারুণ্যের সমাবেশ’ সোহরাওয়ার্দীতে অনুষ্ঠিত হবে। বিভাগীয় শহরগুলোর মতো রাজধানীতেও প্রশাসন সহায়তা করবে বলে আশ্বাস দিয়েছে।

বিএনপির প্রতিনিধি দলে ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

উল্লেখ্য, বিএনপির গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তরুণ ভোটারদের অংশ নেওয়ার জন্য উজ্জীবিত করতেই দেশের ছয় বিভাগে এই কর্মসূচি পালনে ঘোষণা দেয় দলটির তিন অঙ্গ সহযোগী সংগঠন। এরমধ্যে চট্টগ্রাম বিভাগে, রাজশাহী ও রংপুর বিভাগের একত্রে বগুড়ায়, বরিশালে এবং সিলেটে ও খুলনাতে এই কর্মসূচি পালন করেছে তারা।

এ সম্পর্কিত আরও খবর