‘জনগণের ঘৃণার বিপরীতে টিকে থাকার নজির ইতিহাসে নেই’

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-02 13:45:35

জনগণের ঘৃণার বিপরীতে টিকে থাকার নজির ইতিহাসে নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের।

শনিবার (২ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে মানববন্ধনে তিনি একথা বলেন।

মহাসচিব বলেন, বর্তমান সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে দেশের একমাত্র নোবেল বিজয়ী ড. ইউনূসের বিরুদ্ধে একের পর এক উদ্দেশ্য প্রণোদিত মামলা দায়েরের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।বিশ্ব দরবারে এ ঘটনা দেশ ও জাতির মর্যাদা ভূলুণ্ঠিত করে দিয়ছে। নোবেল বিজয়ী একজন মানুষ জাতির গর্ব, মাথার মুকুট। অবিলম্বে ড. ইউনূসের প্রতি দায়েরকৃত অভিযোগ প্রত্যাহার করে দেশ ও জাতিকে কলঙ্ক থেকে মুক্তি দেওয়ার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, অপরিকল্পিত উন্নয়নের নামে অর্থ লোপাট আর পাচারের মচ্ছব, গণতন্ত্রের নামে একনায়কতন্ত্র, মানবাধিকার ও বিচার ব্যবস্থার চরম অবনতিতে জনগণ হাড়ে-মাংসে উপলব্ধি করেছে যে রূপকল্পের নামে তাদের সঙ্গে চরমভাবে প্রতারণা করা হয়েছে। তারা ১০ টাকা সের চাল আর বিনামূল্যে সার পায়নি বরং হারিয়েছে মানবাধিকার আর বাকস্বাধীনতা। ক্ষমতাশীনদের আর্শীবাদপুষ্ট ব্যবসায়ী সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি তাদের নূন্যতম আত্ম-সম্মান নিয়ে বেঁচে থাকার অধিকারটুকু পর্যন্ত কেড়ে নিচ্ছে।

তিনি আরও বলেন, ডিজিটাল আর স্মার্ট বাংলাদেশের নামে বিনা ভোটের সরকার প্রতিষ্ঠিত হচ্ছে, দিনের ভোট রাতে হয়ে যাচ্ছে। সাধারণ মানুষ তাদের মত প্রকাশের শেষ সুযোগ ভোটাধিকারটুকু পর্যন্ত হারিয়ে ফেলেছে। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচন দেশীয় এবং আন্তর্জাতিক মহলে প্রশ্নবিদ্ধ। জনগণ নিশ্চিত হয়েছে, ক্ষমতাসীনদের অধীনে বাংলাদেশে নির্বাচন সুষ্ঠু হওয়ার কোন সুযোগ নেই। জনগণ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, একমাত্র নির্বাচনকালীন দল নিরপেক্ষ সরকার দিতে পারে তাদের ভোটাধিকার, পুন-প্রতিষ্ঠিত করতে পারে গণতন্ত্র, মানবাধিকার আর বাক-স্বাধীনতা।

আরও বক্তব্য দেন, 'জাগপা' সভাপতি খন্দকার লুৎফর রহমান, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি এ কে এম রকিবুল হাসান রিপন, স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী, সহ-সভাপতি নজরুল ইসলাম ও এড. আফতাব হোসেন মোল্লা, অতিঃ মহাসচিব কাজী এ.এ কাফী, কেন্দ্রীয় নেতা খান আসাদ, মাহবুবুর রহমান ভূঁইয়া, ইঞ্জি: ওসমান গনি, আব্দুল খালেক, খোন্দকার জিল্লুর রহমান, মো.ওয়াহিদুজ্জামান, ছাত্রনেতা মো. নুরুজ্জামান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর